Social Media

Light
Dark

রুমাল বাঁচিয়ে দিল ব্যাটারের উইকেট

কখনো কি ভেবেছেন একটি রুমাল বাঁচিয়ে দিতে পারে একজন ব্যাটারের উইকেট? নিশ্চয়ই না।

কখনো কি ভেবেছেন একটি রুমাল বাঁচিয়ে দিতে পারে একজন ব্যাটারের উইকেট? নিশ্চয়ই না। তবে এমন ঘটনাই ঘটেছে কাউন্টি চ্যাম্পিয়নশীপের ডিভিশন ওয়ানে। হ্যাম্পশায়ার আর সমারসেটের মধ্যকার ম্যাচ চলছিল টনটনে। সে ম্যাচে রুমালের কারণে বেঁচে যান শোয়েব বশির।

ম্যাচ অবশ্য অন্তিম লগ্নে পৌঁছে গিয়েছিল। বশির ছিলেন শেষ ব্যাটার। বোলিং প্রান্তে ছিলেন কাইল অ্যাবট। ঘটনাবহুল বলের আগের বলেই উইকেট পেয়েছিলেন অ্যাবট। ঠিক তার পরের বলে দারুণ এক আউট সুইং ছোড়েন অ্যাবট। তাতে বোল্ড হন বশির।

অ্যাবটের গোটা দল আনন্দে মেতে ওঠে। কিন্তু তখনও ক্রিজ ছেড়ে যেতে নারাজ ছিলেন বশির। অ্যাবট যখন বল ছোড়েন, তখন তার কোমড়ে থাকা রুমাল পড়ে যায় মাটিতে। সেই পড়ে যাওয়া রুমালের কারণে তার মনোযোগ টলে যায় বলে অভিযোগ করেন বশির।

আর সেই অভিযোগকে আমলে নিয়ে বলকে ডেড বল ঘোষণা করেন আম্পায়ার। কেননা আইসিসির আইনের ২০.৪.২.৬ ধারায় আম্পায়ারকে এখতিয়ার দেওয়া আছে। সেই আইনে বলা আছে, যদি একজন ব্যাটার কোন ডেলিভারি খেলার সময় কোন ধরণের চলাচলের কারণে মনোযোগে ব্যঘাত ঘটে তবে, সে বলটি ডেডবল হিসেবে বিবেচিত হবে।

উদযাপন করতে থাকা অ্যাবটরা খানিক অবাক হয়েছেন বটে। তবে তাদের কাছে দ্বিতীয় কোন উপায় ছিল না। যদিও খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি। তিন বল পরেই আউট হয়ে যান বশির। সেই অ্যাবটের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে আউট হন বশির। রুমালের কারণে পাওয়া দ্বিতীয় সুযোগ কোন ভাবেই কাজে লাগাতে পারলেন না শোয়েব বশির।

Share via
Copy link