Social Media

Light
Dark

পাকিস্তান ক্রিকেট দলের নির্বাচকের আচানক পদত্যাগ

নি:সন্দেহে খেলোয়াড় হিসেবে এক অনন্য প্রতিভা ছিলেন ইউসুফ। তবে দল নির্বাচনে ওতটা জ্বলে উঠতে পারেননি তিনি।

পাকিস্তান দলের নির্বাচক মোহাম্মদ ইউসুফ তাঁর পদ থেকে সরে দাড়িয়েছেন। ব্যক্তিগত সামাজিক যোগাযোগ মাধ্যমে এ সংবাদ প্রকাশ করেন সাবেক এই পাকিস্তানি কিংবদন্তি ব্যাটার।

মূলত ব্যক্তিগত কারণ দেখিয়ে অব্যহতি নেন তিনি। টুইটারের তিনি উল্লেখ করেন যে,’ ব্যক্তিগত কারণে পাকিস্তান ক্রিকেট দলের নির্বাচক পদ থেকে সরে দাড়াচ্ছি।’ এই চমৎকার দলের জন্য কাজ করে নিজেকে ধন্য মনে করেন ৫০ বছর বয়সী এই সাবেক ক্রিকেটার। তিনি আরও জানান দলের সাফল্যে অবদান রাখতে পেরে তিনি গর্বিত।

সাথে তিনি দল নিয়ে জানান তাঁর আশার কথা। জানান খেলোয়াড়দের মনোভাব এবং প্রতিভার প্রতি তাঁর অগাধ বিশ্বাসের কথা। দলের জন্য শুভকামনা জানিয়ে তিনি তাঁর টুইট শেষ করেন।

সাবেক পাক ক্রিকেটার মোহাম্মদ ইউসুফের অনবদ্য ক্যারিয়ারে ছিল ৯০ টেস্ট ও ২৮৮টি ওয়ান ডে। সাথে ছিল ৩ টি টি-টুয়েন্টি। চলতি বছরের মার্চ মাসে তাঁকে নির্বাচক হিসেবে নিয়োগ দেয়া হয়। ২০২৪ টি-টুয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান দল গঠনেও গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তাঁর।

যদিও পাকিস্তান দলের অতীত বিবেচনায় নিলে এক কথায় ব্যর্থই বলা যায় এবার যাত্রাটা। তারপরেও পাকিস্তান ক্রিকেট বোর্ড তার উপর আস্থা দেখায়। সদ্য শেষ হওয়া বাংলাদেশ সিরিজেও দল গঠন কমিটিতে ছিলেন ইউসুফ। আসছে ইংল্যান্ড সিরিজেও প্রথম টেস্টের সিলেকশন কমিটিতেও ছিলেন তিনি। যেখানে শান মাসুদের নেতৃত্বে পাকিস্তান দল বেন স্টোক্সের দলের বিরুদ্ধে মাঠে নামবে। সিরিজের খেলাগুলো মুলতান ও রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত হবে।

নিঃসন্দেহে খেলোয়াড় হিসেবে এক অনন্য প্রতিভা ছিলেন ইউসুফ। তবে দল নির্বাচনে ওতটা জ্বলে উঠতে পারেননি তিনি। তাঁর উপর এসে পড়ে ব্যক্তিগত সমস্যা। তাই  তাঁকে ইতি টানতে হয় এবারের মতো

Share via
Copy link