আমেরিকায় বৈষম্য ও মিথ্যার বিষাক্ত বাতাস ছড়িয়েছেন স্টুয়ার্ট ল

যদিও ল যুক্তরাষ্ট্রের ড্রেসিং রুমের আবহাওয়া বিষাক্ত করে তুলেছিলেন। তদন্ত করে সে প্রমাণ পেয়েছে সংশ্লিষ্ট বোর্ড।

সিরিজের মাঝপথে স্টুয়ার্ট ল-কে বরখাস্ত করেছে যুক্তরাষ্ট্র ক্রিকেট বোর্ড। বিস্মিত হয়েছেন অনেকেই। যদিও ল যুক্তরাষ্ট্রের ড্রেসিং রুমের আবহাওয়া বিষাক্ত করে তুলেছিলেন। তদন্ত করে সে প্রমাণ পেয়েছে সংশ্লিষ্ট বোর্ড। এছাড়া সিনিয়র খেলোয়াড়দের সাথেও তার সম্পর্ক পৌঁছে গিয়েছিল তিক্ততার চরম সীমায়। তাইতো বাধ্য হয়ে তাকে বরখাস্ত করেছে যুক্তরাষ্ট্র।

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেই স্টুয়ার্ট ল-এর আচরণে বিধ্বস্ত হয়েছে যুক্তরাষ্ট্রের সাজঘর। মিথ্যে কথা বলে, খেলোয়াড়দের মধ্যে মনোমালিন্যের সৃষ্টি করেছেন তিনি। তার বিরুদ্ধে খেলোয়াড়রা লিখিত অভিযোগ করেছেন। নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজ চলাকালীন বাকবিতণ্ডায়ও জড়িয়েছেন ল।

দলের অন্যতম সেরা খেলোয়াড় হারমিত সিংয়ের সাথে বেশ ক’বার কথার লড়াইয়ে জড়িয়েছেন তিনি। এমন ঘটনা ছাড়াও বৈষম্যের অভিযোগ তুলেছে তার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের খেলোয়াড়রা। ৭-৮ জন খেলোয়াড়ের প্রতি তার বিদ্বেষমূলক আচরণ করেছেন ল।

এছাড়াও তাদের প্রতি বৈষম্যমূলক আচরণ করেছেন। সেখানেই থেমে থাকেননি, টি-টোয়েন্টি বিশ্বকাপে অধিনায়কের সাথে নশটাশ কেনজিজের দ্বন্দ্বের সৃষ্টি করেছেন। স্টুয়ার্ট ল নশটাশকে জানিয়েছিলেন অধিনায়ক মোনাঙ্ক প্যাটেল তাকে দল থেকে বাদ দিয়েছিলেন। এমন ঘটনার পর অনাস্থার সৃষ্টি হয় ড্রেসিংরুমে।

এমন আরও অনেক ঘটনার ফলে, খেলোয়াড়রা মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েন। একে অপরের সাথে দূরত্ব বাড়িয়ে চলতে শুরু করেন। তাছাড়া অধিনায়ক মোনাঙ্কের সাথে তার বাজে সম্পর্ক রীতিমত ছিল ওপেন সিক্রেট।

এজন্য সময়-সুযোগ পেলেই মনাংককে অপদস্ত করবার ফন্দি আঁটতেন তিনি। এসবকিছু মিলিয়ে তার বিদায় ছিল অবধারিত। সেকারণেই দ্বিধা ছাড়াই সিরিজের মাঝখানে বরখাস্ত হয়েছেন ল।

Share via
Copy link