বিরাট কোহলির ‘ওয়ান লাস্ট ডান্স’

নামটা যখন বিরাট কোহলি, তখন ভিন্ন কিছু আশা করতেই পারে ভক্ত-সমর্থকরা।

বয়সটা ৩৫ পেরিয়েছে, অনেক ক্রিকেটার এই বয়সে অবসরে চলে যান। অনেকে আবার ফর্মহীন থাকার কারণে বাদ পরেন দল থেকে। তবে নামটা যখন বিরাট কোহলি তখন ভিন্ন কিছু আশা করতেই পারে ভক্ত-সমর্থকরা।

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এক বছরেরও বেশি সময় বিরতি নেন বিরাট কোহলি। এরপর ২০২৪ এর জানুয়ারিতে আফগানিস্তানের বিপক্ষে ফেরেন তিনি। এর মাঝে ২৬টি টি-টোয়েন্টি খেলে ফেলে ভারত। তরুণ প্রতিভাবান ক্রিকেটাররা বুঝতে দেননি তার অনুপস্থিতি।

এদিকে আফগানিস্তানের বিপক্ষে ফেরার সিরিজেও খুব একটা সুবিধা করতে পারেননি কোহলি। তাই ধারণা করা হচ্ছিল হয়তো কোহলিকে ছাড়াই বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করবে ভারত।

তবে আইপিএলে দুর্দান্ত ফর্মের মাধ্যমে সমালোচকদের কড়া জবাব দেন কোহলি। এ আসরে ১৫৪ স্ট্রাইক রেটে ৭৪১ রান করে তার অবস্থান সবার উপরে। এমন পারফরম্যান্সের পর তাকে বাদ দেওয়ার চিন্তা হয়ত সমালোচকরা নিজেরাও করবেন না।

শুধুই কি রান, বিরাট কোহলি এমন কিছু করতে পারেন যা হয়তো অন্য কেও কল্পনাও করতে পারেন না। ২০২২ বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ইনিংসটি হয়ত চাইলেও ভুলে যাওয়া সম্ভব না। হারিস রউফের বিপক্ষে সেই ছয় যেন এখনও সবার চোখে জ্বলজ্বল করছে। দলকে খাদের কিনারা থেকে টেনে এমন জয় আনতে যেন ভিরাট কোহলির জুড়ি নেই। তাও একবার না বারবার।

বয়সটা ৩৫ পেরিয়েছে, হয়ত এটিই হতে যাচ্ছে বিরাটের শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ। ঝুলিতে ওয়ানডে বিশ্বকাপ এবং চ্যাম্পিয়নস ট্রফি থাকলেও নেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাই তো তিনি চাইবেন শিরোপা জিতে শেষ বিশ্বকাপটি স্মরণীয় করে রাখতে।

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
মন্তব্যসমূহ
Loading...