Social Media

Light
Dark

বোলিং-ফিল্ডিংয়ে রোস্টন চেজের উড়ন্ত পারফরম্যান্স

আন্দ্রে রাসেলের বলে মার্কিন ব্যাটার স্টিভেন টেইলরের ব্যাট থেকে শূণ্যে ভেসে আসছে একটি ক্যাচ, দুর্দান্ত এক লাফে তালু বন্দি করলেন ক্যারিবীয়ান অলরাউন্ডার রোস্টন চেজ। সেখানেই যেন জানান দিলেন আজকের দিনটা শুধু তাঁরই।

হ্যাট্রিকের আভাস দিয়েও যেন তা আর পূরণ হলো না ডান হাতি এই অলরাউন্ডারের। তবে পুরো ম্যাচে জুড়েই ছিল তাঁর মিতব্যয়ী বোলিংয়ের প্রতিচ্ছবি। চেজের বল মোকাবেলা করতে বেশ বেগ পেতে হয়েছে যুক্তরাষ্ট্রের ব্যাটারদের।

সুপার এইটের লড়াইয়ে বারবাডোজে মুখোমুখী হয় দুই স্বাগতিক দেশ যুক্তরাষ্ট্র আর ওয়েস্ট ইন্ডিজ। স্টেডিয়াম তাই কানায় কানায় পূর্ণ। উত্তেজনার পারদ তাই আকাশচুম্বী। মার্কিনিদের ব্যাটিং ধরণ দেখে বোঝার জো নেই যে তাঁরা সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে মাঠে নেমেছে। যদিও তাঁর প্রমাণ তাঁরা পাকিস্তানের বিপক্ষে গ্রুপ পর্বেই দিয়ে এসেছে।

তবে যুক্তরাষ্ট্রের উড়ন্ত ব্যাটিংয়ের সময়সীমা বেশীক্ষণ স্থায়ী হতে দেয়নি ক্যারিবীয়ান বোলাররা। মার্কিনিদের ত্রাস হয়ে ইনিংসের দশম ওভারেই আগমন ঘটে রোস্টন চেজের। আর বোলিংয়ে এসেই ঝড় তুলতে থাকা অ্যারন জোনসের লাগাম টেনে ধরেন চেজ। প্রথম বলেই তুলে নেন জোনসের উইকেট।

তবে তিনি তাঁর আসল চমক দেখান ইনিংসের চৌদ্দতম ওভারে। সেই এক ওভারেই তুলে নেন দুইটি উইকেট। একে একে শিকার করেন কোরি অ্যান্ডারসন আর হারমিত সিংয়ের উইকেট। সেই সুবাদে চেজের সামনে আসে হ্যাট্রিক করার সুবর্ণ সুযোগ। তবে তা আর হয়ে উঠেনি। অর্থাৎ চার ওভার হাত ঘুরিয়ে মাত্র ১৯ রান খরচ করে বাগিয়ে নেন তিনটি উইকেট। যেখানে তাঁর ইকোনমি রেট ছিল ৪.৭৫।

পুরো টুর্নামেন্ট জুড়ে তাঁর ঝুলিতে আহামরি কোনো পারফর্ম্যান্স না দেখা গেলেও, যুক্তরাষ্ট্রের বিপক্ষে সুপার এইটের মঞ্চে চেজ যেন জ্বলে উঠেছিলেন। দুর্দান্ত ফিল্ডিং আর বোলিংয়ে রুখে দিয়েছেন মার্কিনি রথের যাত্রা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link