Social Media

Light
Dark

নয়া কোচের অধীনে ঠিক পথে আছে লিভারপুল

অ্যানফিল্ডে মৌসুমের প্রথম ম্যাচেই জয়ের দেখা পেয়েছে ক্লাবটি। খানিক আস্থা অন্তত আসতে শুরু করেছে নয়া কোচের পক্ষে।

ইয়ুর্গেল ক্লপ অধ্যায়ের সমাপ্তি ঘটেছে লিভারপুলে। সবাই তাই অধীর আগ্রহে অপেক্ষা করছিল, ক্লপহীন লিভারপুল কেমন করে দেখার জন্য। তবে ক্লপের অবর্তমানে আর্নে স্লটের অধীনে এখন অবধি সঠিক পথেই রয়েছে লিভারপুল। প্রিমিয়ার লিগের শুরুর দুই ম্যাচেই এসেছে জয়।

আর এই দুই জয়ে দলের অন্যতম সেরা খেলোয়াড় মোহাম্মদ সালাহ রেখেছেন অবদান। ইপ্সউইচ টাউনের বিপক্ষে গোল পাওয়ার পর ব্রেন্টফোর্ডের বিপক্ষেও গোল পেয়েছেন মিশরের এই তারকা। অসাধারণ দক্ষতায় তিনি ব্রেন্টফোর্ডের গোলরক্ষককে পরাস্ত করেছেন।

অ্যানফিল্ডে মৌসুমের প্রথম ম্যাচেই জয়ের দেখা পেয়েছে ক্লাবটি। খানিক আস্থা অন্তত আসতে শুরু করেছে নয়া কোচের পক্ষে। ব্রেন্টফোর্ড শক্তিমত্তার বিচারে একটু পিছিয়ে রয়েছে বটে। তবে প্রিমিয়ার লিগে কোন দলকেই খাটো করে দেখার সুযোগ নেই।

ব্রেন্টফোর্ড লিভারপুলের বেশ কঠিন পরীক্ষাই নিয়েছে। স্রেফ ২-০ গোল ব্যবধানে জিতেছে অলরেডরা। গোলের দ্বার উন্মোচন অবশ্য করেছিলেন লুইজ ডিয়াজ। ম্যাচের ১৩ মিনিটের মাথায় গোলের খাতা খোলেন ডিয়াজ। বাঁ-পায়ের শটে লক্ষ্যভেদ করেন কলম্বিয়ান এই তারকা।

এরপরও একচ্ছত্র আধিপত্য বিস্তার করতে পারেনি লিভারপুল। যদিও বলের দখল নিজেদের কাছেই রেখেছিল অল রেডরা। তবুও আক্রমণের ধার ছিল না ততটা জোরাল। ব্রেন্টফোর্ডের রক্ষণ দারুণ দক্ষতায় প্রতিহত করে গেছে লিভারপুলের এক একটি আক্রমণ। তারাও গোলের সম্ভাবনা তৈরি করেছিল বটে। কিন্তু সে সব হয়নি ফলপ্রসূ।

দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন মোহাম্মদ সালাহ। বাঁ-পায়ের দারুণ নিয়ন্ত্রিত শটে তিনি বল জালে জড়ান। তাতেই লিভারপুলের দ্বিতীয় জয় লেখা হয়ে যায়। এখন অবধি তেমন কোন সমস্যার সম্মুখীন হতে হয়নি। নতুন কোচের অধীনে এই ধারাই অব্যাহত রাখতে চাইবে লিভারপুল।

Share via
Copy link