Social Media

Light
Dark

এতদিন আপনি কোথায় ছিলেন, তাসকিন?

তাসকিন আহমেদ, এতদিন আপনি কোথায় ছিলেন? এক বছরেরও বেশি সময় বাদে টেস্ট খেলতে নেমে প্রথম ওভারেই উইকেট। বিস্ময় আর চোখ ধাঁধানো এক ডেলিভারি।

তাসকিন আহমেদ, এতদিন আপনি কোথায় ছিলেন? এক বছরেরও বেশি সময় বাদে টেস্ট খেলতে নেমে প্রথম ওভারেই উইকেট। বিস্ময় আর চোখ ধাঁধানো এক ডেলিভারি।

আর যিনি আউট হয়ে ফিরেছেন, তিনি আবদুল্লাহ শফিক। বলা হয়, এই ওপেনারের ব্যাটিং হল পাকিস্তানের টেস্ট টেম্পারমেন্টের ধারক ও বাহক। তবে, তাঁর বিপক্ষে প্রথম ওভারটাই কাঁপিয়ে দিলেন তাসকিন আহমেদ।

ম্যাচের মাত্র চতুর্থ বলেই নিজের উপস্থিতির জানান দিলেন তাসকিন। খাটো লেন্থের পর ডান-হাতি ব্যাটারের শরীর ঘেঁষে বের হয়ে গেল। এই দফা আবদুল্লাহ শফিক ভাগ্যবান ছিলেন। না হয়, বলটা ব্যাটে আলতো একটা চুমু খেয়ে তবেই লিটন দাসের হাতে যেত।

ধারাভাষ্যে থাকা নিক কম্পটন চমকে গিয়ে বললেন, ‘ওয়েলকাম তাসকিন টু টেস্ট ক্রিকেট।’ এই তাসকিন কোথায় ছিলেন এতদিন?

তবে, ওভারের শেষ বলটায় আর কোনো আক্ষেপ রাখলেন না তাসকিন। দুর্ধর্ষ এক ইনস্যুইং ডেলিভারি। ব্যাট ও প্যাডের ফাঁক দিয়ে আগুনের গোলা হয়ে বল ছত্রখ্যান করে দিল শফিকের অফ স্ট্যাম্প। প্রথম ওভারে ডাক নিয়ে ফিরে গেলেন সাজঘরে।

প্রথম টেস্টে খেলেননি তাসকিন আহমেদ। এবার খেলছেন প্রথম টেস্টের পারফর্মার শরিফুল ইসলামের জায়গায়। সেটাও আবার এক বছর পর টেস্ট দলে জায়গা পেয়ে। আরর ফিরেই কি বুদ্ধিদীপ্ত বোলিং।

প্রথমওভারে সেট-আপে ফেলে আউট করলেন আবদুল্লাহ শফিককে। প্রথম পাঁচটা আউট স্যুইংয়ের পর একটা ইনস্যুইং – পাকিস্তানের কফিনে ঠোকা প্রথম পেড়েক তাসকিনের সৌজন্যে।

Share via
Copy link