Social Media

Light
Dark

জ্যাক গ্রেলিশ, দ্য আনসাং হিরো

শেষদিকে থমাস ইঙ্কি গোল দিয়ে বসেন, রেফারির শেষ বাঁজি বাজার তখনো মিনিট পাঁচেক বাকি। যদিও আর কোন বিপদ হয়নি। এফএ কাপের তৃতীয় রাউন্ডে জিতেই তবে বাড়ি ফিরলো পেপ গার্দিওলার শিষ্যরা।

রায়ান প্রোটিয়াসের ভুল পাসের সুবাদের অনেকটা উপরের দিকেই বলের দখল পায় ম্যানচেস্টার সিটি। সেখান থেকে বল চলে আসে জ্যাক গ্রেলিশের পায়ে; অকস্মাৎ সুযোগ পেলেও বাড়তি কিছুই ভাবেননি তিনি।

একেবারে ঠাণ্ডা মাথায় থ্রু পাস বাড়িয়ে দিয়েছেন জেরেমি ডকুর দিকে, অত:পর তিনি বল জড়িয়েছেন জালে – এর মধ্য দিয়ে চলতি মৌসুমে ক্লাব জার্সিতে প্রথম গোলে অবদান রাখেন ইংলিশ উইঙ্গার।

তাঁর সময়টা ভালো কাটছে না অবশ্য, প্রিমিয়ার লিগে শুরুর একাদশে জায়গা হারিয়েছেন গত ম্যাচে। তবে এফএ কাপে পুনরায় সুযোগ পেয়ে দু’হাতে সেটা লুফে নিয়েছেন তিনি, হয়েছেন মাঠের সেরা পারফরমারদের একজন।

অ্যাসিস্টের কথা ভাবনা থেকে সরিয়ে রাখি আপাতত, গ্রেলিশের পারফরম্যান্স তবু ম্লান হয়নি একটুও। ওয়াটফোর্ডের ডিফেন্ডারদের অসহায় করে তুলেছিলেন তিনি, তাঁর পায়ে ফুটবল হয়ে উঠেছিল জাদুকরের জাদু। ম্যাচে সর্বোচ্চ ছয়বার ড্রিবলিং করেছেন এই তারকা, আবার সর্বোচ্চ দশবার ডুয়েল জিতেছেন।

গোলের সুযোগ তৈরিতেও পিছিয়ে ছিলেন না তিনি, একাই চারবার গোলের সুবর্ণ সুযোগ তৈরি করে দিয়েছিলেন সতীর্থদের জন্য। তাঁর এমন পারফরম্যান্সের পরও অবশ্য ম্যানসিটির দ্বিতীয় সারির দলকে জয়ের জন্য ঘাম ঝরাতে হয়েছে।

শুরুর দিকে ডকু গোল করে দলকে এগিয়ে দিয়েছ ঠিকই তবে ওয়াটফোর্ড লড়াই করেছে সমানে সমানে। সতেরো মিনিটের সময় গোলও পেয়ে গিয়েছিল তাঁর, কিন্তু রেফারি ফাউলের জন্য গোল বাতিল করতে বেছে যায় স্বাগতিকরা।

প্রথমার্ধের শেষদিকে স্কোরবোর্ডে নাম লেখান মিডফিল্ডার ম্যাথিউজ নুনেজ। রিকো লুইসের অ্যাসিস্ট থেকে দলকে এগিয়ে দিয়েছিলেন তিনি, এই লুকাস অবশ্য একটা গোলে অবদান রেখেই শান্ত হননি; গুণে গুণে সাতবার গোলের সুযোগ তৈরি করে দিয়েছেন।

শেষদিকে থমাস ইঙ্কি গোল দিয়ে বসেন, রেফারির শেষ বাঁজি বাজার তখনো মিনিট পাঁচেক বাকি। যদিও আর কোন বিপদ হয়নি। এফএ কাপের তৃতীয় রাউন্ডে জিতেই তবে বাড়ি ফিরলো পেপ গার্দিওলার শিষ্যরা।

Share via
Copy link