Social Media

Light
Dark

টেস্ট-বিয়ে-টেস্ট এক মধুময় সমস্যার অধ্যায়

ইংল্যান্ড দলের পাকিস্তান সফরে ডাক পেয়েছেন অলি। প্রথম টেস্ট মুলতানে ৭-১১ অক্টবর। এদিকে বাগদত্তা জেসের সাথে তাঁর বিয়ে ১২ অক্টবর। বাঁধা কেবল দিনক্ষনে হলেও হতো। সাথে আবার টেস্ট আর বিয়ের ভেন্যুর মাঝে দূরত্বের তফাত পাঁচ হাজার মাইল।

বিয়ের দিনক্ষণ ঠিক ঠাক। কথা বলছি ৩০ বছর বয়েসী অলি স্টোনের। এমনই সময়ে এক মধুর সংকটে পড়েছেন তিনি। বিয়ের সময়টাতেই ডাক পড়েছে জাতীয় দলে। সাংঘর্ষিক এই সময়টাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন তিনি। তাই নিয়েছেন এক সাহসী সিদ্ধান্ত।

ইংল্যান্ড দলের পাকিস্তান সফরে ডাক পেয়েছেন অলি। প্রথম টেস্ট মুলতানে ৭-১১ অক্টবর। এদিকে বাগদত্তা জেসের সাথে তাঁর বিয়ে ১২ অক্টবর। বাঁধা কেবল দিনক্ষনে হলেও হতো। সাথে আবার টেস্ট আর বিয়ের ভেন্যুর মাঝে দূরত্ব পাঁচ হাজার মাইল।

এক্ষেত্রে সহজ সমাধান ছিল হয়তো বিয়েটা পিছিয়ে নেয়া। কিন্তু স্টোন্স যেন নাছোড়বান্দা। ইংলিশ পেসার ৭-১১ অক্টবর খেলবেন মুলতান টেস্ট। টেস্ট সেরেই উড়াল দেবেন দেশের পথে। বিয়ের ভেন্যু ঠিক হয়েছে ইংল্যান্ডের ইস্ট অব নরফোকে।

অলি স্টোনের দীর্ঘদিনের প্রেমিকা জেস। বিয়ের প্রস্তাব দেন ২০২৩ এর গ্রীষ্মে। এ সিদ্ধান্তকে নিজের পাগলামি বলেই মন্তব্য করেন স্টোন্স। তবে সমস্যাটাকে সুন্দর বলেই সম্বোধন করেন। আরও জানান যে আসলে কাউন্টি ক্রিকেটের কথা ভেবেই তাঁরা বিয়ের দিনক্ষন ঠিক করেন। তখন প্রশ্ন একটা আসে যে জাতীয় দলে ডাক পেলে তাঁরা কি করবে। জেস বিয়ে পেছাতে চাইলেও বাদ সাধেন অলি নিজেই। জীবনে তাঁর জন্য জেসের করা ত্যাগ গুলোকে সম্মান দিয়ে এ সিদ্ধান্ত নেন তিনি।

এদিকে ইংলিশ দলে কিছুদিন আগেই ব্রড-এন্ডারসন জুটি ইতি টেনেছে। অভিজ্ঞ অলরাউন্ডার বেন স্টোকস আর পেসার মার্ক উড ও আছেন ইনজুরিতে। তাই দলে থাকাটাও তাঁর জন্য জরুরি। অলি স্টোন এও বলেন যে, ‘আমরা এমন ভাবেই আসলে ঠিক করেছি যে প্রথম টেস্ট শেষে বাড়ি ফিরে বিয়ের পিড়ীতে বসবো। এরপর দ্বিতীয় টেস্টে সময়মতো দলে যোগ দেব।’

বোঝাই যাচ্ছে  আগামী মাসটা বেশ জমজমাট ইংলিশ এই পেসারের। তবে সাহসী এই সিদ্ধান্ত তারিফের দাবিদার। দেশ বা পরিবার, দোটানায় রাখলেননা কাউকেই ৩০ বছর বয়সী এই পেসার।

Share via
Copy link