ফ্লিকের হাত ধরে পরিস্থিতি পাল্টে দিতে চায় বার্সেলোনা

সময়ের পরিক্রমায় সেই জার্মান কোচকে দেখা যাবে বার্সেলোনার ডাগআউটে। 

৮-২ স্কোরলাইনটা নিশ্চয়ই মনে আছে! কট্টর বার্সালোনা সমর্থক হয়ত সেই দুর্বিষহ স্মৃতি চাইলেও ভুলে যেতে পারবেন না। সেদিন প্রতিপক্ষ ডাগআউটে রাগান্বিত মুখশ্রী নিয়ে দাঁড়িয়েছিলেন একজন জার্মান। সময়ের পরিক্রমায় সেই জার্মান কোচকে দেখা যাবে বার্সেলোনার ডাগআউটে।

বেশ একটা কানাঘুষা ছিল। স্প্যানিশ ও ইংরেজ গণমাধ্যমে বেশ জোর দিয়েই বলা হয়েছিল হ্যান্সি ফ্লিকই হতে চলেছেন বার্সেলোনার নতুন কোচ। অবশেষে বার্সেলোনা সকল জল্পনা-কল্পনার পর আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে। হ্যান্সি ফ্লিক আগামী ২০২৬ সাল পর্যন্ত ব্লাউগানাদের হেডমাস্টার হিসেবে যুক্ত হয়েছেন।

সাম্প্রতিক সময়ে বার্সেলোনার পারফরমেন্স যেন ক্রমশ নিম্নগামী। এই পুরো মৌসুম জুড়ে বার্সেলোনা থেকেছে শিরোপা শূন্য। এমন কি দলের অভ্যন্তরীণ পরিস্থিতিও খুব একটা সুবিধার নয়। দলের কিংবদন্তি জাভি হার্নান্দেজ রীতিমত পদচ্যুত করা হয়েছে।

যদিও জাভি মৌসুম শেষের বেশ আগে-ভাগেই থেকে যাওয়ার সিদ্ধান্ত জানিয়েছিলেন। কিন্তু দল সম্পর্কিত নেতিবাচক মন্তব্য করে বসে তিনি কিছুদিন আগে। আর ঠিক সে কারণেই বার্সেলোনা বোর্ড চটেছিলেন তার উপর। ঠিক এরপরই নতুন কোচের সন্ধানে নামে কাতালান ক্লাবের সভাপতি হোয়ান লাপোর্তা।

তখন থেকেই হ্যান্সি ফ্লিকের নাম ভেসে বেড়াচ্ছিল বার্সেলোনাকে ঘিরে। জার্মানি জাতীয় ফুটবল দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন ফ্লিক সাম্প্রতিক সময়ে। জাতীয় দলের হয়ে ২৫ ম্যাচের মধ্যে ১২ ম্যাচটি ম্যাচ জিতেছেন তিনি। ৬ পরাজয়ের সাথে ৭ ড্র করেছে চার বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। তাছাড়া জার্মানির সফলতম ক্লাব বায়ার্ন মিউনিখের কোচ হিসেবেই দায়িত্ব পালন করবার অভিজ্ঞতা রয়েছে।

সেখানেও সফলতা দেখেছেন তিনি। নামের ভারে বড় দল সামালোর অভিজ্ঞতা রয়েছে ফ্লিকের। ঠিক সে কারণেই এই দুঃসময়ে বার্সেলোনা বেশ প্রত্যাশা নিয়ে তাকে নিয়োগ দেওয়া হয়েছে। এখন দেখবার পালা হ্যান্সি ফ্লিক স্পেনের অন্যতম সেরা ক্লাবকে নিজেদের চিরায়ত রূপে ফেরাতে পারেন কি-না।

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
মন্তব্যসমূহ
Loading...