ভারতে ‘গম্ভীর’ অধ্যায় শুরু

গুঞ্জনটা বাতাসে আগে থেকেই ছিল, অবশেষে সেই গুঞ্জন সত্যি হয়েছে।

গুঞ্জনটা বাতাসে আগে থেকেই ছিল, অবশেষে সেই গুঞ্জন সত্যি হয়েছে। রাহুল দ্রাবিড়ের পর গৌতম গম্ভীরকেই জাতীয় দলের কোচ হিসেবে বেছে নিয়েছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। সামাজিক যোগাযোগ মাধ্যম ‘এক্সে’ একটি পোস্ট প্রকাশের মধ্য দিয়ে তাঁর কোচ হওয়ার আনুষ্ঠানিক ঘোষণা দেন বিসিসিআই সেক্রেটারি জয় শাহ।

তিনি লিখেন, ‘অত্যন্ত আনন্দের সাথে আমি ভারতীয় ক্রিকেট দলের কোচ হিসেবে গৌতম গম্ভীরকে স্বাগত জানাই। আধুনিক ক্রিকেট অনেক বেশি পরিবর্তন হচ্ছে, গৌতম সেটা খুব কাছ থেকে দেখেছে। ক্যারিয়ার জুড়ে বিভিন্ন পরিচয়ে সফল হওয়ায় আমার বিশ্বাস কোচ হিসেবেও তিনি ভাল করবেন।’

অতঃপর তাঁকে শুভেচ্ছা জানিয়ে এই ক্রিকেট কর্তা যোগ করেন, ‘টিম ইন্ডিয়া নিয়ে তাঁর পরিষ্কার ধারণা এবং ব্যাপক অভিজ্ঞতা তাঁকে যোগ্য প্রার্থী করে তুলেছে। বিসিসিআই তাঁর নতুন এই পথচলায় তাঁকে পুরোপুরি সমর্থন করে।’

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ ছিল সদ্য সাবেক গুরু রাহুল দ্রাবিড়ের শেষ মেজর টুর্নামেন্ট। নিজের শেষটা কি দারুণভাবেই রাঙালেন তিনি; বিশ্ব জয়ের স্মারক হাতে নিয়ে ড্রেসিংরুম ছেড়েছেন। এখন তাঁর গুছানো, সুসংহত দলটাকে আরো এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব পড়বে গৌতম গম্ভীরের কাঁধে।

জানাই ছিল, শ্রীলঙ্কা সিরিজ থেকেই ভারতের নতুন কোচিং প্যানেল আসছে। অর্থাৎ গম্ভীরের প্রথম আনুষ্ঠানিক এসাইনমেন্ট হলো লঙ্কা সফর। ইতোমধ্যে অবশ্য কলকাতা নাইট রাইডার্ডকে বিদায় বলে দিয়েছন তিনি, এখন অপেক্ষা নতুন একটা অধ্যায় শুরুর।

সাক্ষাৎকারের সময়েই কোচিং প্যানেল নিজের মত করে সাজানোর শর্ত রেখেছিলেন সাবেক এই ওপেনার। তাই তো কৌতূহল দেখা দিয়েছে কাকে দেখা যাবে তাঁর সহকারী হিসেবে। যদিও শোনা যাচ্ছে, করুণ নায়ার হতে পারেন ভারতের সহকারী কোচ।

 

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
মন্তব্যসমূহ
Loading...