বোমা ফাঁটানোর শিক্ষাসফর কার্স্টেনের!

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ থেকে পাকিস্তানের বিদায়ের পর গ্যারি কার্স্টেনের 'দলের মধ্যে ঐক্য নেই' কথাটি ফাঁস হয়ে গিয়েছে। মন্তব্যটি সামাজিক যোগাযোগ মাধ্যম এবং পাকিস্তানের মধ্যে বেশ আলোড়ন সৃষ্টি করে।

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছে পাকিস্তান। তবে বিদায়ের পর থেকে তাঁদের প্রধান কোচ গ্যারি কার্স্টেন আছেন আলোচনায়। পাকিস্তানের ড্রেসিংরুমের কথোপকথন ফাঁস করে তিনি আসছেন শিরোনামে। এখন ভারতীয় ধারাভাষ্যকার হার্শা ভোগলে একটি চাঞ্চল্যকর বিবৃতি দিয়ে পুরো বিষয়টির প্রতিক্রিয়া জানিয়েছেন।

কার্স্টেন ২৯ এপ্রিল পাকিস্তান ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে নিযুক্ত হন। দক্ষিণ আফ্রিকান এই কোচ ২০ মে দলে যোগদান করেন। তবে তিনি এই অল্প সময়েই পাকিস্তান দলের মধ্যে চলমান পরিস্থিতি বুঝে গিয়েছেন।

বিশ্বকাপে নিজেদের শেষ দুই ম্যাচে কানাডা ও আয়ারল্যান্ডের বিপক্ষে জয় পায় পাকিস্তান। তবে যুক্তরাষ্ট্র ও ভারতের বিপক্ষে প্রথম দুই ম্যাচ হারার ফলে সুপার এইটে উঠতে ব্যর্থ হয় তাঁরা। আয়ারল্যান্ডের বিপক্ষে তাঁদের শেষ ম্যাচ খেলার পর প্রধান কোচ তাঁর হতাশা প্রকাশ করেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ থেকে পাকিস্তানের বিদায়ের পর গ্যারি কার্স্টেনের ‘দলের মধ্যে ঐক্য নেই’ কথাটি ফাঁস হয়ে গিয়েছে। মন্তব্যটি সামাজিক যোগাযোগ মাধ্যম এবং পাকিস্তানের মধ্যে বেশ আলোড়ন সৃষ্টি করে। আর এই ফাঁস হওয়া কথোপকথনের বিষয়ে হার্ষা ভোগলে তার বক্তব্য প্রকাশ করেন। আলোড়নটি কার্স্টেনের জন্য একটি শিক্ষনীয় বিষয় হবে বলে মনে করেন তিনি।

হার্শা ভোগলে কার্স্টেনের ভারতের প্রধান কোচ থাকাকালীন সময়ের কথাও মনে করিয়ে দেন। সেই সময় দলে শচীন টেন্ডুলকার, এমএস ধোনির মতো বড় বড় তারকা থাকা সত্ত্বেও তিনি ভারতকে ২০১১ সালে ওয়ানডে বিশ্বকাপ জিতিয়েছিলেন। এখান থেকে তাঁর শক্তিশালী ব্যক্তিত্বের পরিচয় পাওয়া যায়৷

এই ধারাভাষ্যকার মনে করেন এই ধরনের ঘটনা পাকিস্তান দলের মধ্যে পরস্পরের প্রতি ভরসার অভাব প্রকাশ করে৷ কিন্তু তিনি আশা করছেন যে তাঁরা এসব কাটিয়ে কার্স্টেনের জ্ঞানের সুবিধা পেয়ে ভাল করবেন।


সামাজিক যোগাযোগ মাধ্যম ‘এক্স’-এ তিনি বলেন, ‘ যখন একটি ড্রেসিং রুমের মধ্যের ব্যাক্তিগত কথোপকথন ফাঁস হয়, এটি ভিতরের নিরাপত্তাহীনতাকে প্রকাশ করে৷ গ্যারি কার্স্টেনের জন্য এটি একটি শেখার বিষয় হবে। কিন্তু তিনি একজন ভাল মানুষ এবং পাকিস্তান তাঁর জ্ঞানের সুবিধা পেলে ভাল করবে। যখন তিনি ভারতে ছিলেন তখন তাঁর চারপাশে বড় বড় তারকা দ্বারা বেষ্টিত ছিলেন। যা একটি দুর্দান্ত সংমিশ্রণ তৈরি করেছিল। ‘

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
মন্তব্যসমূহ
Loading...