অন্যের ভুলের মাশুল দিয়ে ক্ষিপ্ত পান্ত

দিল্লীর সর্বশেষ ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে একাদশে দেখা যায়নি পান্তকে। কেননা তিনি শাস্তি স্বরুপ এক ম্যাচ ছিলেন নিষিদ্ধ। নেতৃত্ব দেন অলরাউন্ডার অক্ষর প্যাটেল।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আচরণ বিধি ভঙ্গের দায়ে এক ম্যাচের নিষেধাজ্ঞায় ছিলেন দিল্লী ক্যাপিটালসের অধিনায়ক ঋষাভ পান্ত। সেই সাথে তাঁকে গুনতে হয়েছে ৩০ লাখ ভারতীয় রুপি। আর তাতেই চটেছেন এই উইকেটরক্ষক-ব্যাটার।

দিল্লীর সর্বশেষ ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে একাদশে দেখা যায়নি পান্তকে। কেননা তিনি শাস্তি স্বরুপ এক ম্যাচ ছিলেন নিষিদ্ধ। নেতৃত্ব দেন অলরাউন্ডার অক্ষর প্যাটেল। রাজস্থান রয়্যালসের বিপক্ষে শেষ ওভারে ১০ মিনিট বেশি সময় নিয়েছিল দিল্লী। আর তাতেই মাশুল গুণতে হয়ে দিল্লীর নিয়মিত অধিনায়ককে।

ব্যাঙ্গালুরুর সাথে ম্যাচে নামার কয়েক ঘন্টা আগে পান্ত তাঁর সামাজিক যোগাযোগ মাধ্যমের স্টোরিতে একটি বার্তা দেন। যা ক্রিকেট মহলে রহস্যের সৃষ্টি করে। সেখানে তিনি একটি বক্তব্যের ছবি দেন।

যেখানে লেখা ছিল, ‘পৃথিবীতে একমাত্র নিজের চিন্তাকেই নিয়ন্ত্রণ করা যায়।’ পান্ত তার সাথে আরো যোগ করেন, ‘এর বেশি কিছু বলতে পারছি না।’

পান্তের অনুপস্থিতিতে দিল্লীর নেতৃত্বে আসেন অক্ষর প্যাটেল। তিনি এই বিষয়ে বলেন, ‘এক ম্যাচ নিষিদ্ধের কারণে পান্ত খুবই রাগান্বিত ছিলেন। বোলাররা বল করতে দেরি করছেন। তবে সেটার দায়ভার পুরোটাই পড়েছে পান্তের উপর। তবে সে আমাদের উৎসাহিত করছে এই বলে যে সে মাঠেই আছে। আর আমরা যেন সেটা মনে না করি যে সে আমাদের সাথে নেই। সেইসাথে খেলায় সম্পূর্ণ মনযোগ ধরে রাখি।’

অপ্রত্যাশিত দুর্ঘটনা থেকে ফিরেই ২২ গজে আবারো পুরনো ফর্মে যাচ্ছিলেন পান্ত। দিল্লীকে নিয়ে যাচ্ছিলেন আইপিএলের শিরোপার কাছে। তবে হঠাৎ এমন ঘটনা তাঁকে নিশ্চিতভাবেই রাগান্বিত করবে। পান্তহীন দিল্লী অবশ্য হোচট খায় ব্যাঙ্গালুরুর কাছে।

তাঁদের দেয়া ১৮৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৪০ রানেই গুটিয়ে যায় দিল্লির ইনিংস। সেই ম্যাচে ফিল্ডাররা অবশ্য বেশ কয়েকটি ক্যাচ ছেড়ে দেন। মাশুল হিসেবে দিল্লি পায় ৪৭ রানের পরাজয়। ব্যাঙ্গালুরু কিংবা দিল্লি, উভয়েই শীর্ষ চারে থেকে লিগ পর্ব শেষ করতে চায়।

তবে সেজন্য উভয়ের পরবর্তী ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই। দিল্লীর পরের ম্যাচে লখনৌ সুপার জায়ান্টসের সাথে। সেই ম্যাচে অবশ্য অধিনায়ক পান্ত ২২ গজে ফিরবেন। আর তাঁর নেতৃত্বেই আগামী ম্যাচগুলোতে জয়ের দেখা পাবে, এমনটাই প্রত্যাশা দিল্লির সমর্থকদের।

 

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
মন্তব্যসমূহ
Loading...