বোর্ডের সিদ্ধান্তের অপেক্ষায় সাকিব

তবে সাকিব ছুটি চাইলেও সেটা এখনও মঞ্জুর করেনি বোর্ড। আকরাম খান জানিয়েছেন সিদ্বান্ত নেওয়া হবে বোর্ডেরর আলোচনা করে। আকরাম খান আরও বলেন, ‘আমাকে একটা চিঠি দিয়েছে তো এটা নিয়েও আলোচনা হবে আমাদের মধ্যে। তখন বোর্ডের সাথে আলাপ আলোচনা করে ওর চিঠির উত্তর দেব।’

ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শেষে আগামী মাসে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ। তবে ঐ সিরিজে থাকছেন না থাকতে সাকিব আল হাসান ছুটি চেয়েছেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন ঐ সময় সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে ছুটি চেয়েছেন এই অলরাউন্ডার। তবে, সাকিবের ব্যাপারে এখনো সিদ্ধান্ত নেয়নি বোর্ড।

সব কিছু ঠিক থাকলে আগামী মার্চে পৃথিবীর মুখ দেখবে সাকিব-শিশির দম্পতির তৃতীয় সন্তান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ চলাকালীন গুঞ্জন উঠেছিলো ঐ সময় স্ত্রীর পাশে থাকতে নিউজিল্যান্ড সফরে যাবেন না সাকিব। অবশেষ সেই গুঞ্জনই সত্য প্রমাণিত হলো।

সাকিবের ছুটি প্রসঙ্গে সাবেক অধিনায় বোর্ড পরিচালক আকরাম খান বলেন, ‘সে একটা মেইল পাঠিয়েছে এবং তাঁর যেহেতু পরিবারকেও সময় দিতে হবে ওর তৃতীয় বাচ্চা হচ্ছে। আল্লাহর রহমতে যদি সব ঠিক ঠাক থাকে সে তখন পরিবারের সঙ্গে থাকতে চাচ্ছে।’

তবে সাকিব ছুটি চাইলেও সেটা এখনও মঞ্জুর করেনি বোর্ড। আকরাম খান জানিয়েছেন সিদ্বান্ত নেওয়া হবে বোর্ডেরর আলোচনা করে। আকরাম খান আরও বলেন, ‘আমাকে একটা চিঠি দিয়েছে তো এটা নিয়েও আলোচনা হবে আমাদের মধ্যে। তখন বোর্ডের সাথে আলাপ আলোচনা করে ওর চিঠির উত্তর দেব।’

চলতি ওয়েস্ট সিরিজে ব্যাটে বলে দারুণ পারফর্ম করে ওয়ানডেতে সিরিজ সেরা হয়েছিলেন সাকিব আল হাসান। তবে শেষ ওয়ানডে কুঁচকিতে চোট পেয়েছিলেন এই অলরাউন্ডার। পুনর্বাসন প্রক্রিয়ার ভিতর থেকে চোট কাটিয়ে  সিরিজের প্রথম টেস্টেই মাঠে নেমেছিলেন সাকিব। কিন্তু শতভাগ ফিট ছিলেন না তিনি; অস্বস্তি নিয়েই ব্যাট হাতে খেলেন ৬৮ রানের ইনিংস। পরবর্তীতে বোলিং করার সময় আবার চোট পান সাকিব।

প্রাথমিক ভাবে দেখে পুরোনো চোট মনে হলেও স্ক্যান করার পর জানা যায় নতুন করে চোট পেয়েছেন এই অলরাউন্ডার; তাঁর বাম উরুর একটি আলাদা অংশে স্ট্রেইন ধরা পড়ে। পরবর্তীতে আর প্রথম টেস্টে মাঠে নামা হয়নি সাকিবের। চোটের কারণে সাকিব খেলতে পারবেন না দ্বিতীয় টেস্টেও। তাই বলা চলে লম্বা সময়ের জন্যই মাঠের বাইরে যাচ্ছেন এই অলরাউন্ডার।

জানিয়ে রাখা ভাল, আগামী মাসের শুরুর দিকে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ। নিউজিল্যান্ডে গিয়ে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকার পর কুইন্সটাউনে পাঁচ দিনের ট্রেনিং ক্যাম্প করবে বাংলাদেশ। ২০ মার্চ থেকে শুরু হবে সিরিজ।

  • ওয়ানডে সিরিজের সূচি

২০ মার্চ: প্রথম ওয়ানডে – ডানেডিন, ভোর চারটা

২৩ মার্চ: দ্বিতীয় ওয়ানডে – ক্রাইস্টচার্চ, ভোর চারটা

২৬ মার্চ: তৃতীয় ওয়ানডে – ওয়েলিংটন, ভোর চারটা

  • টি-টোয়েন্টি সিরিজের সূচি

২৮ মার্চ: প্রথম টি-টোয়েন্টি – নেপিয়ার, ভোর সাতটা

৩০ মার্চ: দ্বিতীয় টি-টোয়েন্টি – অকল্যান্ড, ভোর সাতটা

০১ এপ্রিল: তৃতীয় টি-টোয়েন্টি – হ্যামিল্টন, বেলা ১২ টা

আরও পড়ুন
মন্তব্যসমূহ
Loading...