অনিশ্চিত তাঁদের পিএসএল যাত্রা

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন খেলা ৭১-কে জানিয়েছেন আন্তর্জাতিক ম্যাচ থাকলে পিএসএল খেলার জন্য অনাপত্তি সনদ (এনওসি) দেওয়া হবে না তাদের। তবে বোর্ড চূড়ান্ত সিদ্বান্ত নেবে এই তিন ক্রিকেটার এসওসির জন্য আবেদন করার পর।

করোনার কারণে স্থগিত হয়ে যাওয়া পাকিস্তান সুপার লিগের (পিএসএল) বাকি অংশ শুরু হবে আগামী জুন মাসে। স্থগিত হওয়া অংশের জন্য আয়োজন করা প্লেয়ার্স ড্রাফট থেকে দল পেয়েছেন সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ ও লিটন দাস। তবে দল পেলেও ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এই টুর্নামেন্টে খেলা নিয়ে শঙ্কা রয়েছে এই তিন ক্রিকেটারের।

পিএসএলের বাকি অংশ শুরু হবে জুন মাসের এক তারিখ থেকে। কিন্তু করোনা সতর্কতার জন্য পিএসএলে অংশ নেওয়া ক্রিকেটারদের জৈব সুরক্ষা বায়ো বাবলে প্রবেশ করতে হবে এক সপ্তাহ আগেই। আর ঐ সময় দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ।

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষে জুন মাসে আবার পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আট বছর পর জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ। মূলত জিম্বাবুয়ের সাথে সিরিজের কারণেই এই তিন ক্রিকেটারের পিএসএলে খেলা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চিয়তা।

সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান ইন্ডিয়ান প্রিমিয়াম লিগে (আইপিএল) খেলার আবেদন করার পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন দেশের খেলা বাদ দিয়ে ক্রিকেটাররা ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে চাইলেও বাঁধা দেবে না বোর্ড।

কিন্তু বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন খেলা ৭১-কে জানিয়েছেন আন্তর্জাতিক ম্যাচ থাকলে পিএসএল খেলার জন্য অনাপত্তিপত্র (এনওসি) দেওয়া হবে না তাদের। তবে বোর্ড চূড়ান্ত সিদ্বান্ত নেবে এই তিন ক্রিকেটার এসওসির জন্য আবেদন করার পর।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘ওরা আগে বোর্ডে যোগাযোগ করুক। এখনো এই বিষয়ে সিদ্বান্ত হয়নি। যদি ইন্টারন্যাশনাল কমিটমেন্ট থাকে তাহলে তো আমরা অনুমতি দিতে পারবো না। তবে ওরা আবেদন করুক, এরপর দেখা যাবে।’

সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ এর আগে পিএসএলে খেললেও প্রথম বারের মতো পাকিস্তানের এই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের আসরে ডাক পেয়েছেন লিটন দাস। এই উইকেটরক্ষক ব্যাটসম্যান এর আগে ক্যারিবিয়ান প্রিমিয়াম লিগে (সিপিএল) খেলেছেন।

টুর্নামেন্টের বাকি অংশের জন্য প্লাটিনাম ক্যাটাগরি থেকে সাকিব আল হাসানকে দলে নিয়েছে লাহোর কালান্দার্স। আর মাহমুদউল্লাহ রিয়াদকে দলে ভেড়ায় মুলতান সুলতান। এবং সিলভার ক্যাটাগরি থেকে লিটন দাসকে দলে নিয়েছে করাচি কিংস।

এর আগে করোনা মাহামারীর ভিতরই গত ফেব্রুয়ারি মাসের শেষের দিকে শুরু হয়েছিলো পিএসএলের ষষ্ঠ আসর। কিন্তু কয়েক ম্যাচ অনুষ্ঠিত হওয়ার পরই সাত জন ক্রিকেটারের সাথে দুই জন কোচিং স্টাফের সদস্য করোনায় আক্রান্ত হলে বাধ্য হয়ে পিএসএল স্থগিত করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

স্থগিত হওয়া অংশ এক জুন শুরু হওয়ার পর ২০ জুন অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল। সব গুলো ম্যাচই অনুষ্ঠিত হবে করাচির ন্যাশনাল স্টেডিয়ামে। দিনের প্রথম ম্যাচ শুরু হবে বিকাল পাঁচটায় ও দ্বিতীয় ম্যাচ শুরু হবে রাত ১০ টায়।

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
মন্তব্যসমূহ
Loading...