Social Media

Light
Dark

শান্তরা এত ‘স্লো’ কেন!

ভারতের বিপক্ষেও এই মুহূর্তে ওভার রেটে বেশ পিছিয়ে আছে বাংলাদেশ। কারণ কি?

চেন্নাইয়ের প্রথম দিন বাংলাদেশ দল মাত্র ৮০ ওভার বোলি করেছে। কোনো বৃষ্টির বাঁধা ছিল না। এমন কি নির্ধারিত সময়ের চেয়ে আধাঘণ্টা বেশি খেলা হয়েছে। তারপরও মোটে ৮০ ওভার!

মানে, আবারও মাথায় স্লো-ওভার রেটের খড়গ আসন্ন। গেল পাকিস্তান সফরে ভাল পারফরম্যান্সের মধ্যেও এই বিপদ ছিল বাংলাদেশ দলের। সিরিজের প্রথম টেস্টেও স্লো ওভার রেটের কারণে ৩ পয়েন্ট কাটা গিয়েছিল বাংলাদেশ দলের।

এই ৩ পয়েন্ট কাটা না গেলে এখন পয়েন্ট টেবিলের তিনে অবস্থান করা নিউজিল্যান্ডের সাথে  বাংলাদেশ দলের পার্সেন্টেজ অব পয়েন্টস (পিসিটি) সমান থাকত। ফলে, এই মুহূর্তে ওভার রেটের বিষয়টা অধিনায়ক নাজমুল হোসেন শান্তর মাথায় রাখা খুব জরুরি।

ভারতের বিপক্ষেও এই মুহূর্তে ওভার রেটে বেশ পিছিয়ে আছে বাংলাদেশ। কারণ কি?

এখানে হিসাবটা পরিস্কার। প্রথম দিন বাংলাদেশের স্পিনাররা বোলিং করেছেন ৩০ ওভার। বাকি ৫০ ওভার করেছেন পেসাররা। এই দৃশ্যটা বাংলাদেশে একদমই নতুন। খুব বেশিদিন হয়নি বাংলাদেশ দল একাদশে তিন পেসার নিয়ে খেলছে, আর তিনজনই বোলিং করার যথেষ্ট সময়ও পাচ্ছেন।

এমন পরিস্থিতি যেকোনো বাংলাদেশি অধিনায়কের জন্যই নতুন। নাজমুল হোসেন শান্তও তাই, বোলারদের সময় মত বোলিং করাতে হিমশিম খাচ্ছেন। ফলে, দলের পয়েন্ট কাটা পড়ছে। এই সংকট দ্রুত কাটিয়ে উঠতে না পারলে দলকে সাথে নিয়ে তিনি বেশ বড় বিপদেই পড়তে পারেন।

Share via
Copy link