২৪ ঘন্টার পর্যবেক্ষণে সাইফউদ্দিন

সাইফউদ্দিনকে পর্যবেক্ষণে রাখার বিষয়টি খেলা ৭১- কে নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। তিনি জানিয়েছেন পর্যবেক্ষণে রাখা হলেও এখন ভালো রয়েছেন সাইফউদ্দিন।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে ব্যাট করার সময় মাথায় আঘাত পাওয়ায় পর মাঠ থেকে সরাসরি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল মোহাম্মদ সাইফউদ্দিনকে। এরপর স্ক্যান করা হয় তাকে। স্ক্যান রিপোর্ট ভালো থাকলেও বাড়তি সতর্কতার জন্য ২৪ ঘন্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে এই অলরাউন্ডারকে।

সাইফউদ্দিনকে পর্যবেক্ষণে রাখার বিষয়টি খেলা ৭১- কে নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। তিনি জানিয়েছেন পর্যবেক্ষণে রাখা হলেও এখন ভালো রয়েছেন সাইফউদ্দিন।

বিসিবির চিকিৎসক বলেন, ‘সাইফউদ্দিনকে ২৪ ঘন্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে। ভালো আছে সে। সাইফউদ্দিনের রিপোর্ট তো ভালো। তবুও প্রোটোকল অনুসারে ২৪ ঘন্টা পর্যবেক্ষণে রাখা হয়েছে তাঁকে।’

গতকাল বাংলাদেশের ইনিংসের ৪৭তম ওভারের দ্বিতীয় বল খেলতে গিয়ে চোট পান সাইফউদ্দিন। চামিরার শর্ট বল হেলমেটে আঘাত করে তার। আঘাত পেয়ে মাঠ ছাড়ার পর সাইফউদ্দিনকে প্রাথমিক চিকিৎসা প্রদান করে বিসিবির মেডিকেল টিম।

তবে আঘাত বেশি পাওয়াতে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। যেহেতু সিরিজ শুরুর আগে থেকেই জৈব সুরক্ষা বলয়ের ভিতর রয়েছেন ক্রিকেটাররা। তাই স্বাস্থ্যবিধি মেনেই হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল তাকে।

সাইফউদ্দিনের পরিবর্তে গতকাল বল করেছেন তাসকিন আহমেদ। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নিয়ম অনুযায়ী কোনো ক্রিকেটার চোট পেয়ে মাঠ থেকে উঠে গেলে এরপর যদি আর মাঠে নামতে না পারেন তবে তার বদলি হিসেবে একই ক্যাটাগরির অন্য ক্রিকেটারকে একাদশে অন্তর্ভুক্ত করতে পারবে দল।

বাংলাদেশ ১৮৪ রানে ৭ উইকেট হারানোর পর মুশফিকের সাথে জুটি বাঁধেন সাইফউদ্দিন। অষ্টম উইকেটে দুজন যোগ করেন ৫১ বলে ৪৮ রান। সাইফউদ্দিনের ব্যাট থেকে আসে ২৯ বলে ১১ রান। মুশফিকের ১২৫ রানের দারুণ এক ইনিংসে দ্বিতীয় ম্যাচে ডাকওয়ার্থ লুইস পদ্বতিতে ১০৩ রানের বড় জয় পেয়েছে বাংলাদেশ।

প্রথম দুই ম্যাচে জয়ের ফলে ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের সুপার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করেছে বাংলাদেশ। আট ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে এখন শীর্ষে রয়েছে তামিম সাকিবরা। আর পাঁচ ম্যাচ খেলেও এখনো কোন পয়েন্ট অর্জন করতে পারেনি শ্রীলঙ্কা। তাদের অবস্থান এখন ১২ নম্বরে।

প্রথম দুই ম্যাচে ভালো করে র‍্যাংকিংয়ে উন্নতি করেছেন মেহেদি হাসান মিরাজ। ওয়ানডে বোলারদের র‍্যাঙ্কিংয়ে ৭২৫ পেয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এসেছেন এই অফ স্পিনার। সিরিজ শুরুর আগে চার নম্বরে ছিলেন তিনি। সিরিজের শেষ ম্যাচে ভালো করে পয়েন্ট আরো বাড়িয়ে নেওয়ার সুযোগ রয়েছে মিরাজের সামনে।

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
মন্তব্যসমূহ
Loading...