পিএসজিতে মেসি নিষিদ্ধ, আসন্ন বিদায়ঘণ্টার আলামত

তিক্ততায় রূপ নিচ্ছে মেসি-পিএসজি সম্পর্ক। অনুমতি না নিয়ে সৌদি আরবে যাওয়ায় লিওনেল মেসিকে ২ সপ্তাহের নিষেধাজ্ঞা দিয়েছে পিএসজি। এ সময়কালে তিনি পিএসজি'র কোনো ট্রেনিং সেশন, ম্যাচে অংশ নিতে পারবেন না। একই ভাবে, এই দুই সপ্তাহের পারিশ্রমিক পাবেন না মেসি। 

তিক্ততায় রূপ নিচ্ছে মেসি-পিএসজি সম্পর্ক। অনুমতি না নিয়ে সৌদি আরবে যাওয়ায় লিওনেল মেসিকে ২ সপ্তাহের নিষেধাজ্ঞা দিয়েছে পিএসজি। এ সময়কালে তিনি পিএসজি’র কোনো ট্রেনিং সেশন, ম্যাচে অংশ নিতে পারবেন না। একই ভাবে, এই দুই সপ্তাহের পারিশ্রমিক পাবেন না মেসি। 

তবে সৌদি আরব ভ্রমণের কারণে আরো কঠোর শাস্তির মুখে পড়তে পারেন আর্জেন্টাইন এ মহাতারকা। ফ্রান্সের ক্রীড়া গণমাধ্যম লেকিপ জানাচ্ছে, নিষেধাজ্ঞার পাশাপাশি মেসির সঙ্গে চুক্তি নবায়ন না করার সিদ্ধান্তও নিতে পারে পিএসজি। অর্থাৎ এমন গুঞ্জন সত্যি হলে, মাস দেড়েকের মাঝেই পিএসজি অধ্যায়ের সমাপ্তি ঘটতে পারে মেসির। 

মূলত, সৌদি আরবের পর্যটন দূত হিসেবে দেশটিতে ছুটি কাটাতে গিয়েছিলেন মেসি৷ লিগ ওয়ানে আঁতে লঁরার বিপক্ষে ম্যাচের পরই ক্লাব কর্তৃপক্ষের কাছে সৌদি সফরের অনুমতি চেয়ে আবেদন করেছিলেন তিনি। কারণ ঐ ম্যাচের পর কোনো ম্যাচ ছিল না। আভাস ছিল ছুটিরও। 

কিন্তু হঠাৎ করেই পিএসজি কোচ ক্রিস্তোফার গ্যালটিয়ার ট্রেনিং সেশনের ডাক দেন। আর এতেই আটকে যান মেসি। সোমবারে অনুশীলনে উপস্থিত না হওয়ায় চটে যায় পিএসজি কর্তৃপক্ষ। 

এমনিতে সৌদি আরবের সাথে কাতারের বিরোধ রয়েছে বহু আগে থেকেই। তাই মেসির এমন আচরণ ভালভাবে নেননি পিএসজি বোর্ড। কারণ ফরাসি ক্লাব হলেও এ ক্লাবটার অধিপত্তিতে রয়েছেন বেশিরভাগ কাতারের ব্যবসায়ীরা। 

মেসিও তাই শাস্তি থেকে রেহাই পাননি। সৌদি আরবে থাকাকালীনই আভাস পেয়েছিলেন, নিষেধাজ্ঞার কবলে পড়তে পারেন৷ এরপর এক দিন না পেরোতেই পিএসজি’র পক্ষ থেকে অফিশিয়াল বিবৃতিতে মেসির নিষেধাজ্ঞার ব্যাপারটা প্রকাশ্যে আসে। নিষেধাজ্ঞা অবস্থায় মেসি দুটি ম্যাচ মিস করবেন। 

২০২১ সালে বার্সেলোনা থেকে দুই বছরের চুক্তিতে পিএসজিতে এসেছিলেন মেসি। সেই দুই বছরের চুক্তি শেষ হচ্ছে চলতি বছরের জুনেই। এখনও ফ্রেঞ্চ ক্লাবের সাথে চুক্তি নবায়ন করেননি মেসি। মাঝে বাতাসে গুঞ্জন ভেসেছিল যে, আবারে বার্সায় ফিরতে পারেন মেসি। তবে তা এখনও বড় সম্ভাবনায় রূপ নেয়নি৷ 

এমতাবস্থায়, মেসির ভবিষ্যৎ গন্তব্য কোথায় হবে সেটিই পড়ে যাচ্ছে ঘোর অনিশ্চয়তায়। কারণ পিএসজি থেকে এমন নিষেধাজ্ঞার পরে নিশ্চিতভাবেই ক্লাবের সাথে দূরত্ব বেড়েছে মেসির। এখন মেসি নিজেও ফরাসি এ ক্লাবের সাথে চুক্তি নবায়ন করতে চাইবেন কিনা সেটিও এক বড় প্রশ্নের মধ্যে পড়ে গেল। 

তবে যেটাই হোক, মেসি বার্সায় ফিরবেন কিনা, নতুন কোনো ক্লাবে গেলের কোন ক্লাবের জার্সি গায়ে চাপাবেন— এমন বেশ কিছু প্রশ্নের জট খুলতে আগামী দিন গুলোতে মুখিয়ে থাকবে ফুটবল অনুরাগীরা।

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
মন্তব্যসমূহ
Loading...