Social Media

Light
Dark

বিশ্বকাপ উঁকি দেয় বুমরাহর মনে

সেমিফাইনালের প্রায় দুয়ারে পৌঁছে গেছে ভারত। তবে, জাসপ্রিত বুমরাহ কেবল সেমিফাইনালে পৌঁছে ক্ষান্ত হবেন না। তাঁকে শান্ত করতে পারে কেবল ভারতের বিশ্বকাপ জয়। বিশ্বকাপ জিতলেই মিলবে বুম বুম বুমরাহর চূড়ান্ত শ্রেষ্ঠত্ব!

চলতি বিশ্বকাপে ভারতের সেরা পারফরমার এই বুমরাহ। সেই গ্রুপ পর্ব থেকে শুরু করে সুপার এইটেও চলমান সেই জয়যাত্রা। তবুও তাঁকে নিয়ে নিন্দা হয়। তা তো হবেই। লেগো কা কাম হ্যায় ক্যাহনা। বলে, বিশ্বকাপ এলেই নাকি ইনজুরিতে পড়েন হার্দিক, আবার সেরে ওঠেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আগে।

এই নিন্দা কি আদৌ প্রাপ্য বুমরাহর? হ্যাঁ, বুমরাহ স্ট্রেস ইনজুরির জন্য গেল টি-টোয়েন্টি বিশ্বকাপটা খেলতে পারেননি। তাঁকে হারিয়ে ধুকেছে ভারত। আরেকবার ব্যর্থ হয়েছে আইসিসি ইভেন্টে।

আবার এটাও ঠিক যে, ২০২৩ সালে মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজের পাশে এই জাসপ্রিত ‍বুমরাহ ছিলেন বলেই ভারত খেলতে পেরেছিল বিশ্বকাপের ফাইনালে। অনেক দিন ধরে ছুতে না পারা বিশ্বকাপ ট্রফির একদম কাছে পৌঁছে গিয়েছিল বুমরাহদের সৌজন্যে।

সেই অর্জনের গৌরব আছে, আছে আক্ষেপ। একটু এদিক সেদিক হলেই হয়তে আহমেদাবাদের সেই রাতে জিততে পারত ভারত। সেদিন ট্রাভিস হেড, প্যাট কামিন্সরা কেড়ে নিয়েছিল ভারতের মুখের গ্রাস।

নিশ্চয়ই সেই রাতের কথা ভুলবেন না বুমরাহ। নিজেকে প্রস্তুত করেছেন নিজের মত করে। আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্স ব্যর্থ হলেও বুমরাহ বোলিং দিয়ে মন জিতে নিয়েছেন সবার।

কিন্তু, স্রেফ মন জিতে কি আর বুমরাহ’র মন ভরে। বুমরাহর লক্ষ্য তাই এবার আবারও বিশ্বকাপ। আর সেই লক্ষ্যে সেমিফাইনালে ওঠার যাত্রাতে বুমরাহর আগুনে পুড়ে ছাই হল বাংলাদেশ দল। আসলে গোটা বিশ্বকাপ জুড়েই এমন ছিলেন বুমরাহ। তাঁর সামনে কেউ দাঁড়াতে পারেনি, আয়ারল্যান্ড-পাকিস্তান কিংবা আফগানিস্তানের পর তাঁর শিকার এবার বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link