Social Media

Light
Dark

ইফতিখার ম্যাক্সওয়েলের ছায়া!

৪০ বলে সেঞ্চুরি! তাতেই বিশ্বকাপের দ্রুততম সেঞ্চুরির আগের সব রেকর্ড ভেঙে চুরমার। নতুন রেকর্ডে নাম লিখিয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল। নেদারল্যান্ডসের বিপক্ষে অজি এ ব্যাটারের এমন ব্যাটিং তাণ্ডব যখন আলোচনায়, তখন পিঠ দেয়ালে ঠেকে যাওয়া পাকিস্তান দলের মধ্যে একজন ‘ম্যাক্সওয়েল’ খুঁজে নিয়েছেন শহীদ আফ্রিদি।

ads

পাকিস্তানের সাবেক এ অধিনায়ক মনে করেন, ম্যাক্সওয়েলের মতো তাঁরই ভূমিকায় আবর্তিত হতে পারেন ইফতিখার আহমেদ। সেই প্রত্যাশা জানিয়ে টুইটারে একটি টুইটও করেছেন শহীদ আফ্রিদি।

সেখানে তিনি লিখেছেন, ‘পাওয়ার হিটিংয়ের দারুণ প্রদর্শনী। আমি চাই ইফতিখার আমাদের জন্য ম্যাক্সওয়েলের মতো একই ভূমিকায় আবর্তিত হোক। ওর মধ্যে অবশ্যই এই সামর্থ্য আছে। আর এই বিশ্বকাপের পিচগুলো পাওয়ার হিটিংয়ের জন্যই তৈরি। আমাদের সবার জ্বলে উঠা উচিৎ।’

ads

যদিও চলতি বিশ্বকাপে ইফতিখার এখন পর্যন্ত নিজের সেরাটা দিতে পারেননি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের আগে ৫ ইনিংসে রান করেছেন ১০১। তবে, সর্বশেষ আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে ২৭ বলে ঝড়ো ৪০ রানের ইনিংসে চেনা ছন্দে ফেরার একটা আভাস দিয়ে রেখেছিলেন ইফতিখার। তবে, প্রোটিয়াদের বিপক্ষে করেন মাত্র ২০ রান।

তবে এখন পর্যন্ত দল হিসেবে পাকিস্তান দলটা রয়েছে বেশ নাজুক অবস্থাতেই। প্রথম দুই ম্যাচে নেদারল্যান্ডস ও শ্রীলঙ্কার বিপক্ষে জিতলেও পরের তিন ম্যাচে হেরেছে ভারত, অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের বিপক্ষে। তবে সবচেয়ে বেশি ধাক্কা তাঁরা খেয়েছে আফগানদের বিপক্ষে হারার পর।

আফগানদের বিপক্ষে ৮ উইকেটে এ ম্যাচ হারের পর সেমির রাস্তা বেশ কঠিনই হয়ে যায় পাকিস্তানের জন্য। পরের ম্যাচে পাকিস্তানের প্রতিপক্ষ ছিল দক্ষিণ আফ্রিকা। সেখানে পাকিস্তানের এক উইকেটের হারে বিশ্বকাপ থেকে বিদায় নেওয়া প্রায় নিশ্চিতই।

লেখক পরিচিতি

বাইশ গজ ব্যাসার্ধ নিয়ে একটি বৃত্ত অঙ্কন করার চেষ্টা করি...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link