Social Media

Light
Dark

রুতুরাজের কাছে কেন ক্ষমা চাইলেন জয়সওয়াল?

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দ্বিতীয় ম্যাচেও হয় পেয়েছে ভারত। যশস্বী জয়সওয়াল, রুতুরাজ গায়কোয়াড় ও ইশান কিষাণের হাফসেঞ্চুরিতে প্রথমে ২৩৫ রানের রানপাহাড়ে চড়েছিল ভারত। 

ads

এরপর আর সেই রান তাড়া করতে নেমে লক্ষ্য টপকাতে পারেনি অস্ট্রেলিয়া। মূলত জয়সওয়াল, গায়কোয়াড়ের ঝড়ো জুটিতেই বড় রানের ভিত্তি পেয়েছিল টিম ইন্ডিয়া। দুজনে মিলে প্রথম পাওয়ার প্লে-র ৬ ওভারে তুলেছিলেন ৭৭ রান। 

২৫ বলে ৫৩ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন জয়সওয়াল। আর ম্যাচসেরার পুরস্কার নিতে এসেই জানালেন, রুতুরাজের কাছে তাঁর ক্ষমা চাওয়ার এক গল্প

ads

মূলত, সিরিজের প্রথম ম্যাচে রান আউট হয়েছিলেন গায়কোয়াড়। আর সেই রানটির জন্য প্রথম ডাকটা এসেছিল জয়সওয়ালের কাছ থেকে। তবে রানের জন্য কল দিয়েও পরে আর প্রান্ত বদল করেননি এ ওপেনার।

ফলত, অপর প্রান্তে থাকা রুতুরাজকে সাজঘরে ফিরে যেতে হয় রান আউটের চক্রে পড়ে। তবে সে ম্যাচশেষে এ আউটের দায় নিজে স্বীকার করে নিয়েছেন জয়সওয়াল। এমনকি গায়কোয়াড়ের কাছে ক্ষমাও চেয়েছেন তিনি। 

প্রথম ম্যাচের সেই ভুল নিয়ে দ্বিতীয় ম্যাচশেষে তিনি বলেন, ‘পুরো ভুলটাই আমার ছিল। আমি প্রথমে রান নেওয়ার জন্য নিশ্চিত থাকলেও পরে দ্বিধায় পড়ে যাই। এটা আসলেই ভুল কল ছিল। পুরো ভুলটা যে আমার, তা মেনে নিচ্ছি। এ জন্য আমি রুতু ভাইকে সরিও বলেছি।’

এরপর রুতুরাজ গায়কোয়াড়ের প্রশংসা করে জয়সওয়াল আরো বলেন, ‘উনি খুবই নম্র মানুষ। আউটের পর তেমন কোনো প্রতিক্রিয়া দেখান নি। জিমে থাকাকালীন কথা বলেছি। উনি এটাকে খুবই স্বাভাবিক হিসেবে নিয়েছেন। পরে যেন সিঙ্গেল নিতে আরো সতর্ক হই, সেটি নিয়েই কথা হয়েছে। আসলে ক্রিকেটে এমন হয়। রুতু ভাইও এই আউটকে সেভাবেই নিয়েছে।’

প্রসঙ্গত, অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে অমন ভুলের পরই দ্বিতীয় ম্যাচে এসে অজিদের বিপক্ষে দুজনেই পেয়েছেন ফিফটি। তাদের ঝড়ো ৭৭ রানের জুটিতে বড় সংগ্রহের ভিত্তি পেয়ে যায় টিম ইন্ডিয়া। প্রথম ২ ম্যাচ জিতে তাই সিরিজ জেতার পথেই আছে সুরিয়াকুমার যাদবের দল। মঙ্গলবার সিরিজ নিশ্চিত করার লক্ষ্যে তৃতীয় ম্যাচ খেলতে নামবে ভারত। ও দিকে, সিরিজ বাঁচানোর জন্য এ ম্যাচটি জিততেই হবে অজিদের। 

লেখক পরিচিতি

বাইশ গজ ব্যাসার্ধ নিয়ে একটি বৃত্ত অঙ্কন করার চেষ্টা করি...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link