এবার শুরু আসল লড়াই

মিরপুর স্টেডিয়ামের একাডেমি ভবনের সামনে যেন গাড়ি আর বাইকের একটা জটলা বেঁধে গেল। আপনি হয়তো ভাবছেন এই পড়ন্ত বিকালে হঠাত করে কেন বাংলাদেশ ক্রিকেটের এই তারকারা মিরপুরে হাজির হয়েছেন।

ঘড়ির কাটায় তখন বিকাল পাঁচটা বাজতে চলেছে। সেই সময় নিজ নিজ গাড়িতে করে স্টেডিয়ামে প্রবেশ করলেন কামরুল ইসলাম রাব্বি, সাব্বির রহমান রুম্মন কিংবা ইমরুল কায়েসরা। আর রিকশায় চড়ে একাডেমি ভবনের সামনে হাজির হলেন মোহাম্মদ মিঠুন কিংবা মেহেদী হাসান রানা। ওপেনার সৌম্য সরকার আবার এলেন বাইকের পিছনে বসে। এছাড়া আস্তে আস্তে আরো অনেকেই যার যার মত করে হাজির হলেন একাডেমি ভবনে।

মিরপুর স্টেডিয়ামের একাডেমী ভবনের সামনে যেন গাড়ি আর বাইকের একটা জটলা বেঁধে গেল। আপনি হয়তো ভাবছেন এই পড়ন্ত বিকালে হঠাত করে কেন বাংলাদেশ ক্রিকেটের এই তারকারা মিরপুরে হাজির হয়েছেন।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে এই ক্রিকেটাররা হাজির হয়েছেন কেননা কাল থেকেই শুরু হচ্ছে বাংলা টাইগার্সের স্কিল ট্রেনিং। তবে এর আগে আজ বিকাল পাচটায় একাডেমি ভবনে ছিল বাংলা টাইগার্সের মিটিং। সেখানে বাংলা টাইগার্সের সব ক্রিকেটারসহ সংশ্লিষ্ট সবাই উপস্থিত ছিলেন।

এছাড়া বাংলা টাইগার্সের এই মিটিংয়ে যোগ দিতে দেখা যায় নির্বাচক হাবিবুল বাশার সুমনকেও। তিনি হয়তো মোহাম্মদ মিঠুন, ইমরুল কায়েসদের সব সময় প্রস্তুত থাকার কথাই বলে এসেছেন। কেননা জাতীয় দলে কোন ক্রিকেটার প্রয়োজন হলে তো বাংলা টাইগার্স থেকেই ডাক পড়বে। ফলে এই এই ছায়া দলের উপর নিশ্চয়ই বিশেষ নজর রাখবেন এই নির্বাচক।

ওদিকে আগামীকাল থেকে পুরোদমে শুরু হবে বাংলা টাইগার্সের এই দফার ট্রেনিং। এই ক্যাম্প চলবে এই মাসের ২৬ তারিখ পর্যন্ত। প্রতিদিন সাড়ে সাতটা থেকে শুরু হবে বাংলা টাইগার্সের কার্যক্রম। এরপর সকাল ও দুপুরে দুই দফা স্কিল ট্রেনিং সহ দিন ব্যাপী থাকছে নানারকম কার্যক্রমই। এছাড়া ২৭ তারিখ থেকে আবার হাই পারফর্মেন্স টিমের বিপক্ষে সিলেটে তিনদিনের ম্যাচ খেলবে বাংলা টাইগার্স।

জাতীয় দলের আশেপাশে কিংবা বাদ পড়ে যাওয়া ক্রিকেটারদের সবসময় প্রস্তুত রাখতেই বিসিবির এই বাংলা টাইগার্স। মূলত বাংলাদেশ জাতীয় দলের একটি ছায়া দল হিসেবে তৈরি করা হয়েছে এটিকে। মোট ২৯ জন ক্রিকেটারকে নিয়ে এবার গঠন করা হয় বাংলা টাইগার্সের দল।

এখানে সাব্বির রহমান, সৌম্য সরকারের মত নিজেদের হারিয়ে খোজা ক্রিকেটাররা যেমন আছেন আবার কখনো জাতীয় দলে না খেলা নাহিদুল হক, জাকিরুল ইসলাম জেমরাও আছেন। এছাড়া ঘরোয়া ক্রিকেটের নিয়মিত পারফর্মার নাঈম ইসলামও ডাক পেয়েছেন এই ক্যাম্পে। এছাড়া ইনজুরির কারণে শ্রীলঙ্কা সিরিজ থেকে ছিটকে যাওয়া নাঈম হাসানকেও যুক্ত করা হয়েছে এই ক্যাম্পে।

  • ৩০ সদস্যের বাংলাদেশ টাইগার্স স্কোয়াড: সাদমান ইসলাম, সাইফ হাসান, জাকির হাসান, মোহাম্মদ মিঠুন, ফজলে রাব্বী, আশিক উল আলম, নাহিদুল হক, সানজামুল ইসলাম, মোহাম্মদ নাঈম শেখ, আল আমিন হোসেন, আবু হায়দার রনি, মেহেদী হাসান রানা, নাঈম হাসান, আবু জায়েদ চৌধুরি রাহী, কামরুল ইসলাম রাব্বী, নাঈম ইসলাম, সৌম্য সরকার, রনি তালুকদার, পিনাক ঘোষ, জাকির আলী অনিক, সাজ্জাদুল রিপন, শাহিন আলম, সাব্বির রহমান, জাকিরুল আহমেদ জেম, আবদুল হালিম, মাইশুকুর রিয়াল, হাসান মাহামুদ, রাকিন আহমেদ, সৈকত আলী, নাজমুল ইসলাম অপু।

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
মন্তব্যসমূহ
Loading...