অ্যাপয়েনমেন্ট লেটার তাহলে পেয়েই গেছেন গম্ভীর!

ইংরেজিতে ‘লাকি চার্ম’ বলে একটা কথা খুব প্রচলিত। আর সেই লাকি চার্মের বাস্তবিক রূপ হতে পারেন গৌতম গম্ভীর।

ইংরেজিতে ‘লাকি চার্ম’ বলে একটা কথা খুব প্রচলিত। আর সেই লাকি চার্মের বাস্তবিক রূপ হতে পারেন গৌতম গম্ভীর। কেনই বা হবেন না;  ভারতের সাবেক এই ক্রিকেটার যেখানেই যান, সফলতা ঠিক সেখানেই পৌঁছে যায়। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কলকাতা নাইট রাইডার্সের হয়ে সম্প্রতি জিতলেন তৃতীয় শিরোপা। তাই এবার ভারতের প্রধান কোচ হতে আগ্রহ প্রকাশ করলেন লাকি চার্ম গম্ভীর।

বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) আগেই জানিয়ে ছিল, আসন্ন বিশ্বকাপের পরই শেষ হতে যাচ্ছে বর্তমান কোচ রাহুল দ্রাবিড়ের মেয়াদ। তাইতো তাঁরা নতুন কোচের জন্য আবেদনও ছেড়েছে। যদিও বিসিসিআই দুই ভিনদেশি কোচকে রাজি করানোর চেষ্টা করেছিল। তবে অস্ট্রেলিয়ান কিংবদন্তী রিকি পন্টিং এবং জাস্টিন ল্যাঙ্গার উভয়েই সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। তাঁরা ভারতের সাথে আগামী ২০২৭ ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত থাকতে রাজি নয়।

আর কলকাতার হয়ে তৃতীয় শিরোপা জেতার পর সবার চোখ এখন গৌতম গম্ভীরের দিকে। আবেদনের মেয়াদ যতই শেষ হয়ে আসছে, গম্ভীরের কোচ হওয়ার সম্ভাবনা ততই স্পষ্ট হচ্ছে। বিসিসিআইয়ের সেক্রেটারি জয়  শাহের সাম্প্রতিক বিবৃতি সেই সম্ভাবনাকে আরও জোর দিচ্ছে।

এই বিষয়ে জয় শাহ বলেন, ‘আমাদের এমন একজন কোচ প্রয়োজন, যিনি আমাদের ঘরোয়া ক্রিকেট সম্পর্কে ভালো জ্ঞান রাখেন। যার ফলে তিনি জাতীয় দলকেও আরও সফলতা এনে দিতে পারবে।’ গৌতম গম্ভীর ২০২২ সালেও মেন্টরিং করেছিলেন লখনৌ সুপার জায়ান্টসের। তাঁর মেন্টরিংয়েই পর পর দুইবার প্লে অফে খেলে লখনৌ। আর এবার পুরনো দুর্গ কলকাতায় ফিরেই জিতে নেন তৃতীয় শিরোপা।

বিসিসিআই তাঁকে প্রধান কোচের প্রস্তাব দিলে, তিনি এতে বেশ আগ্রহ প্রকাশ করেন। আগামী রবিবার বোর্ড কর্মকর্তাদের সাথে তাঁর মিটিংয়ে বসার কথা রয়েছে। তবে এই পদক্ষেপ নেয়ার আগে, তিনি কলকাতা নাইট রাইডার্সের অন্যতম কর্ণধার শাহরুখ খানের সাথে পরিকল্পনা সারতে চান। কেননা তাঁর কলকাতায় ফেরার পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন বলিউডের এই সুপারস্টার। শাহরুখ খানও তাঁকে খালি চেক দিয়ে প্রস্তাব দিয়েছেন অন্তত আগামী দশকের জন্য কলকাতায় থেকে যাওয়ার।

সফলতা যেন অপেক্ষা করছে শুধু তাঁর জন্যই। কোথায় গিয়ে তিনি আবারও পড়বেন সাফল্যের মুকুট? এখন সময়ই বলে দেবে গৌতম গম্ভীরের পরবর্তী গন্তব্য।

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
মন্তব্যসমূহ
Loading...