বিশ্বকাপের মাঝপথে হঠাৎ ঢাকায় লিটন দাস

ছয় নভেম্বর দিল্লীতে বাংলাদেশের  প্রতিপক্ষ শ্রীলঙ্কা। এই ম্যাচ খেলতে দল দিল্লীতে চলে গেলেও লিটন নেই দলের সাথে।

দল যখন টানা হারছে বিশ্বকাপের ময়দানে, তখন হঠাৎ করেই ঢাকায় এসেছেন লিটন দাস। তবে, সাকিব আল হাসানের মত ‘বিশেষ’ কোনো প্রশিক্ষণ নিতে নয় – লিটন এসেছেন সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে। পারিবারিক ইস্যুতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বিশেষ বিবেচনায় ছুটি পেয়েছেন তিনি।

ছয় নভেম্বর দিল্লীতে বাংলাদেশের  প্রতিপক্ষ শ্রীলঙ্কা। এই ম্যাচ খেলতে দল দিল্লীতে চলে গেলেও লিটন নেই দলের সাথে। বুধবার রাতে তিনি ফিরেছেন দেশে। তবে, বিসিবি জানিয়েছে ম্যাচের আগে তিনি আবারও যোগ দেবেন দলের সাথে। ফলে, লিটনের ম্যাচ খেলা নিয়ে কোনো সংশয় নেই।

চলতি আসরে দুটি হাফ সেঞ্চুরিতে লিটন দাসের ব্যাট থেকে এসেছে ২২৫ রান। বাকিদের টানা ব্যর্থতার মিছিলে ওপেনিং এই ব্যাটারকে খুব বেশি ব্যর্থ বলার সুযোগ নেই। যদিও, চেন্নাইয়ে টিম হোটেলে অপেক্ষারত সাংবাদিকদের সিকিউরিটি ডেকে বের করে দেওয়ার মত নজীর বিহীন ঘটনা ঘটিয়েছেন তিনি, যার কারণে যথেষ্ট সমালোচনার মুখেও পড়তে হয় তাঁকে।

তবে, এরপর ব্যাট দিয়ে জবাব দিয়েছেন লিটন। যদিও, তাতে দলের ভাগ্য ফেরেনি। মাত্র একটা ম্যাচ জিততে পেরেছে বাংলাদেশ দল। সাত ম্যাচের ছয়টিতে হেরে গিয়ে দেশে ফেরাটা নিশ্চিত বাংলাদেশ দলের। অথচ, শুরুটা হয়েছিল আফগানদের বিপক্ষে দারুণ জয় দিয়ে। তবে, এরপর আর জয়ের কাছাকাছিও যেতে পারেনি বাংলাদেশ দল। তাই, বাকি দু’টো ম্যাচ স্রেফ নিয়মরক্ষার লড়াই।

তবে, নিয়মরক্ষার আড়ালেও চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার হিসাব-নিকাশ জড়িয়ে থাকবে এই ম্যাচ দু’টিতে। তাই, সাকিবরা ম্যাচের আগেই হাল ছেড়ে দিলে ভবিষ্যৎ সুখকর হবে না।

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
মন্তব্যসমূহ
Loading...