মেইড ইন ইন্ডিয়া

আমেরিকা এখন বিভিন্ন দেশ থেকে ক্রিকেটার নিয়ে একটি শক্ত পোক্ত দল গড়ার চেষ্টা করছে। বিভিন্ন দেশের অনেক নামী-দামী ক্রিকেটারই নিজের দেশ ছেড়ে পাড়ি জমিয়েছেন আমেরিকায়। দেশটি এখন নিয়মিত ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ ও খেলছে। এছাড়াও তাঁরা সিদ্ধান্ত নিয়েছে ফ্র্যাঞ্চাইজি লিগ ও করার। সেখানে আবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স বিনিয়োগ করছে।

আমেরিকা এখন বিভিন্ন দেশ থেকে ক্রিকেটার নিয়ে একটি শক্ত পোক্ত দল গড়ার চেষ্টা করছে। বিভিন্ন দেশের অনেক নামী-দামী ক্রিকেটারই নিজের দেশ ছেড়ে পাড়ি জমিয়েছেন আমেরিকায়। দেশটি এখন নিয়মিত ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ ও খেলছে। এছাড়াও তাঁরা সিদ্ধান্ত নিয়েছে ফ্র্যাঞ্চাইজি লিগ ও করার।

সেখানে আবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স বিনিয়োগ করছে। সব মিলিয়ে ক্রিকেট নিয়ে আমেরিকা বেশ জোড়েসোড়েই এগোচ্ছে। ভারতের বেশ কিছু ক্রিকেটারও নাম লিখিয়েছেন আমেরিকার ক্রিকেটে। তাঁদের নিয়েই খেলা ৭১-এর আজকের আয়োজন।

  • সানি সোহেল

সানি সোহেল ছিলেন পাঞ্জাবের পরিচিত ক্রিকেটার। আইপিএলেও বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছেন এই ক্রিকেটার। তাঁর আইপিএল ক্যারিয়ার শুরু হয় পাঞ্জাব কিংসের হয়ে। তবে পরে তিনি ডেকান চার্জার্সের হয়ে খেলেন। ২০১৩ সালে আরসিবি তাঁকে দলে নিলেও কোনো ম্যাচ খেলায়নি। তবে এখন তিনি আমেরিকার হয়ে খেলেন। দেশটির হয়ে তিনি ৩ টি টি-টোয়েন্টি ম্যাচও খেলেছেন।

  • তিমিল প্যাটেল

আরেকজন ভারতে জন্ম নেয়া ক্রিকেটার যিনি আমেরিকার হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন তিনি হচ্ছেন তিমিল প্যাটেল। তাঁর জন্ম হয়েছিল গুজরাটের আহমাবাদে। তিনি একজন ডান হাতি ব্যাটসম্যান ও লেগ স্পিনার। তিনি ভারত অনুর্ধব-১৯ দলের হয়েও খেলেছেন। তিনি এখন পর্যন্ত আমেরিকার হয়ে ৭টি ওয়ানডে ও ৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

  • নিসর্গ প্যাটেল

আহমাবাদে জন্ম নেয়া আরেকজন ক্রিকেটার যিনি এখন খেলছেন আমেরিকার হয়ে। নিসার্গ প্যাটেল একজন ডানহাতি ব্যাটসম্যান ও বাঁহাতি স্পিনার। তিনি আমেরিকার হয়ে প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলেন ২০১৯ সালে। বাঁহাতি এই স্পিনার আটটি ওয়ানডে ম্যাচ খেলে নিয়েছেন সাত উইকেট। ব্যাট হাতেও আমেরিকার হয়ে তাঁর একটি ৫২ রানের ইনিংস রয়েছে।

  • করণ ভিরাদিয়া

করণ ভিরাদিয়া গুজরাটের ক্রিকেটার। ভারতে জন্ম নেয়া এই ক্রিকেটার এখন অপেক্ষায় আছেন আমেরিকার হয়ে অভিষিক্ত হবার জন্য। ভিরাদিয়া ভারত অনুর্ধব-১৯ দলের হয়েও খেলেছেন। অবশ্য ২০১৩ সালে তাঁর বিরুদ্ধে বয়স লুকানোর অভিযোগ প্রমাণিত হয়। তিনি এখন পাড়ি জমিয়েছেন আমেরিকায়। সম্প্রতি তিনি আমেরিকার স্কোয়াডে ডাক পেয়েছেন।

  • সৌরভ নেত্রাভল্কার

মুম্বাইয়ে জন্ম নেয়া এই পেসার একটা সময় ভারতের অনুর্ধব-১৯ দলের হয়েও খেলেছেন। মুম্বাইয়ের হয়ে তিনি ঘরোয়া ক্রিকেটেও খেলেছেন। এখন তিনি পাড়ি জমিয়েছেন আমেরিকায়। যেখানে তিনি দেশটির হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন। একটি ওয়ানডে ম্যাচে তিনি ৩২ রান দিয়ে ৫ উইকেটেও নিয়েছেন। ফলে ধারণা করা যাচ্ছে ভবিষ্যতে তিনি দেশটির স্টার প্লেয়ার হতে পারেন। সৌরভ আমেরিকার হয়ে এখন অবধি ১৩টি ওয়ানডে ও ৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। এছাড়া ক্যারাবিয়ান প্রিমিয়ার লিগেও খেলার অভিজ্ঞতা রয়েছে এই ক্রিকেটারের।

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
মন্তব্যসমূহ
Loading...