Social Media

Light
Dark

রশিদের ঘূর্ণি বোঝা বড় দায়

দলের নেতা নেতৃত্ব দেবেন সবার সামনে থেকে এটাই স্বাভাবিক। আফগান আধিনায়ক রশিদ খান সেই কাজটাই করে দেখালেন নিউজিল্যান্ডের বিপক্ষে, দলকে নেতৃত্ব দিলেন সামনে থেকেই। রশিদের বোলিং ঘূর্ণিতে উড়ে গেল কিউদের ব্যাটিং লাইন আপ।

ইনিংসের প্রথমে এসেই বাঁ-হাতি পেসার ফজল হক ফারুকি ধসিয়ে দেন নিউজিল্যান্ডের  টপ অর্ডার। আর আফগান অধিনায়ক এসে আঘাত হানে কিউইদের মেরুদন্ডে। যখনই বোলিংয়ে এসেছেন তখনই বাগিয়েছেন উইকেট। রশিদ প্রথম বোলিংয়ে আসেন ইনিংসের সপ্তম ওভারে। আর এসেই শিকার করেন কিউই দলপতি কেইন উইলিয়ামসনের উইকেট।

আবার ইনিংসের নবম ওভারেই জোড়া আঘাত রশিদের, তুলে নেন মার্ক চ্যাপম্যান আর মাইকেল ব্রেসওয়েলের উইকেট। প্রথম বলেই সরাসরি আঘাত চ্যাপম্যানের স্ট্যাম্পে। ততক্ষণে মাত্র ৪৩ রানে ৫ উইকেট হারিয়ে ২২ গজে টিকে থাকতে রীতিমত হিমশিম খেয়েছে নিউজল্যান্ড।

কিউইদের হতাশা আরও বেড়ে যায় রশিদের দ্বিতীয় বলে। এবার তাঁর শিকার অলরাউন্ডার ব্রেসওয়েল, লেগ বিফোরের ফাঁদে পড়েন এই কিউই ব্যাটার। আর সেই উইকেটের সাথেই জেগে ওঠে রশিদের হ্যাট্রিকের সুযোগ। তবে কিউই ব্যাটাররা সেই সুযোগ দেননি আফগান এই অধিনায়ককে।

তাঁর চতুর্থ ওভারে এসেও উইকেট শিকারের ধারা বজায় রাখেন আফগান এই অলরাউন্ডার। নিজের করা বলে লকি ফার্গুসনের ক্যাচ নিজেই লুফে নেন রশিদ। এক কথায় অসাধারণ এক পারফর্ম্যান্স করেন রশিদ খান। মোট ৪ ওভারে মাত্র ১৬ রান খরচ করে তুলে নেন চারটি উইকেট। আফগান বোলারদের কল্যাণে মাত্র ৭৫ রানে অলআউটের লজ্জায় পড়ে অভিজ্ঞতায় সমৃদ্ধ নিউজিল্যান্ড।

আফগান বোলারদের একের পর এক আক্রমণে হতভম্ব হয়ে পড়েন ব্ল্যাক ক্যাপসরা। কিছু বুঝে ওঠার আগেই উইকেট হারায় তাঁরা। এবারের বিশ্বকাপে বড় এক ধাক্কাই খেল উইলিয়ামসন বাহিনী। প্রথমে নবাগত উগান্ডা, আর এরপর অভিজ্ঞ নিউজিল্যান্ড বধ। এবারের বিশ্বকাপ দারুনভাবেই শুরু করলো আফগান বাহিনী। গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই গ্রুপ পর্ব শেষ করা আফগানদের জন্য সময়ের ব্যাপার মাত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link