Social Media

Light
Dark

লিভিংস্টোন ঝড় সামলে দিল্লীর সান্ত্বনার জয়

দিল্লী ক্যাপিটালসের জন্য ম্যাচটা ছিল স্রেফ নিয়মরক্ষার, অন্যদিকে শেষ চারের স্বপ্ন বাঁচিয়ে রাখতে জয়ের বিকল্প ছিল না পাঞ্জাব কিংসের। শুরুতে ব্যাট করতে নেমে টপ অর্ডারের ঝড়ে ২১৪ রানের বড় সংগ্রহ পায় দিল্লী। জবাব দিতে নেমে লিয়াম লিভিংস্টোন ঝড় তুললেও বাকিদের ব্যর্থতায় ১৫ রানে হারতে হয়েছে পাঞ্জাবকে।  

টস হেরে ব্যাট করতে নামাটাই যেন শাপেবর হয়ে দাঁড়িয়েছিল দিল্লী ক্যাপিটালসের জন্য। পুরো টুর্নামেন্টে রান না পাওয়া দিল্লীর টপ অর্ডারের ব্যাটাররা ছিলেন দারুণ ফর্মে। দুই উদ্বোধনী ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার এবং পৃথ্বী শ দুজনেই ছিলেন মারমুখী, পাওয়ার প্লেতে কোনো উইকেট না হারিয়েই তুলে ফেলেন ৬১ রান। 

দশম ওভারে স্যাম কুরানের বলে ডেভিড ওয়ার্নার শিখর ধাওয়ানের হাতে ক্যাচ দিয়ে ফিরলে ভাঙ্গে ৯৪ রানের উদ্বোধনী জুটি। এতে অবশ্য দিল্লীর রানবন্যায় বাঁধা পড়েনি, বরং পাঞ্জাবের বোলারদের জন্য ভয়ের কারণ হয়ে দাঁড়ান ক্রিজে নতুন আসা রাইলি রুশো। আগের ম্যাচগুলোতে তেমন আলো ছড়াতে না পারলেও এদিন নিজের সেরা ছন্দে ছিলেন এই প্রোটিয়া ব্যাটার। 

শুরুতে খানিকটা ধীরে শুরু করলেও ক্রমেই খোলস ছেড়ে বেরোন এই তারকা। অন্যপ্রান্তে ৩৮ বলে ৫৪ রান করে পৃথ্বী শ আউট হলেও রুশো ছিলেন অবিচল। উইকেটের চারপাশে দারুণ সব শট খেলে মাত্র ২৫ বলে তুলে নেন এবারের আসরে নিজের প্রথম ফিফটি। 

তাঁকে দারুণ সঙ্গ দিয়েছেন চারে নামা ফিল সল্ট। এই দুজনের ঝড়েই শেষ দুই ওভারে ৪১ রান যোগ করে দিল্লী। রুশো ৩৭ বলে ৮২ রানে অপরাজিত থাকার পাশাপাশি সল্ট অপরাজিত ছিলেন ১৪ বলে ২৬ রান করে। মূলত শেষদিকে তাঁদের ঝড়ো ব্যাটিংয়ের সুবাদেই মৌসুমে প্রথমবারের মতো দুইশো ছাড়ানো সংগ্রহ পায় দিল্লী। 

২১৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা মোটেই মনমতো হয়নি পাঞ্জাবের। ইনিংসের দ্বিতীয় ওভারেই ইশান্ত শর্মার বলে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন অধিনায়ক শিখর ধাওয়ান। অথর্ব তাইডে এবং প্রভসিমরান সিং শুরুর ধাক্কা সামলে উঠার চেষ্টা করলেও ঝড়ো ইনিংস খেলতে পারেননি। 

বরং তাইডের ৪২ বলে ৫৫ রানের ধীরগতির ইনিংসই একপর্যায়ে ম্যাচ থেকে ছিটকে দেয় পাঞ্জাবকে। শেষদিকে অবশ্য লিয়াম লিভিংস্টোন একার লড়াই চালিয়েছেন, তাঁর ৪৪ বলে ৮৮ রানের বিধ্বংসী ইনিংসের সুবাদে একপর্যায়ে জয়ের আশা জাগিয়ে তুলেছিল দলটি। 

কিন্তু জিতেশ শর্মা কিংবা শাহরুখ খানরা এদিন ছিলেন নিজের ছায়া হয়ে। তাঁদের মাঝে কেউ একজন যোগ্য সঙ্গ দিতে পারলে হয়তো লিভিংস্টোন এদিন জিতিয়েই ফিরতেন দলকে। শেষপর্যন্ত জয় থেকে ১৫ রান দূরে থাকতেই থামতে হয় পাঞ্জাবকে। 

এই ম্যাচে হারের ফলে পাঞ্জাবের শেষ চারে উঠার স্বপ্ন কার্যত শেষ। শেষ ম্যাচে জয় পেলেও তাঁদের তাকিয়ে থাকতে হবে বাকি দলগুলোর দিকে। অন্যদিকে সান্ত্বনার জয়ে সানরাইজার্স হায়দ্রাবাদকে টপকে নবম স্থানে উঠে এসেছে দিল্লী।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link