Social Media

Light
Dark

রঙিন হলো নাভনিতের বিশ্বকাপ যাত্রা

প্রথম বিশ্বকাপেই অর্ধ-শতকের দেখা পেলেন কানাডার ব্যাটার নাভনিত ধালিওয়াল। ব্যাট হাতে চড়াও হলেন যুক্তরাষ্ট্রের বোলারদের উপর। দলের জন্য পাহাড়সম লক্ষ্য দাড় করাতে রাখলেন অনন্য ভূমিকা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের উদ্বোধনী ম্যাচে মুখোমুখী হয় যুক্তরাষ্ট্র এবং কানাডা। টসে জিতে কানাডাকে ব্যাটিংয়ে পাঠায় যুক্তরাষ্ট্র। তবে টসে জেতার ফায়দাটা ঠিকঠাক উশুল করতে ব্যর্থ হয় তাঁরা। ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে কানাডা করে ১৯৪ রান। আর সেই পাহাড়সম ইনিংসে বিশেষ ভূমিকা রাখে কানাডার ব্যাটার নাভনিত ধালিওয়াল।

যদিও সাম্প্রতিক সময়ে তাঁর নেই কোনো আহামরি পারফর্ম্যান্স। তবে বিশ্বকাপের মঞ্চে যুক্তরাষ্ট্রের বিপক্ষে উদ্বোধনী ম্যাচেই  ৩৮ বলে তুলে নেন অর্ধ-শতক। সেই ম্যাচে তিনি ৪৪ বলে করেন ৬১ রান। যেখানে ছিল ৬ টি চার এবং ৩ টি ছক্কার মার। আর তাঁর স্ট্রাইক রেট ছিল ১৩৮ এর কোঠায়।

৩৫ বছর বয়সী এই ব্যাটার প্রথম থেকেই হাত খুলে খেলতে থাকেন। সুযোগ বুঝেই বল পাঠিয়েছেন সীমানার বাইরে। দলগত ৪৩ রানে তাঁর সতীর্থ অ্যাারন জনসন আউট হলেও তিনি আগলে রাখেন ২২ গজের এক প্রান্ত।

প্রগত সিংকে নিয়ে ম্যাচে এগিয়ে নিয়ে যেতে থাকেন। তবে প্রগত ২২ গজে অল্প সময়ের জন্যই ছিলেন। আর তারপরেই নিকোলাস কীর্তনকে নিয়ে চড়াও হন যুক্তরাষ্ট্রের বোলারদের উপর। তবে দলগত ১২৮ রানের মাথায় কোরি অ্যান্ডারসনের বলে জাসদীপ সিংয়ের হাতে ক্যাচ তুলে দেন ডান হাতি এই ব্যাটার, ইতি ঘটে তাঁর ইনিংসের।

পাঞ্জাবের চন্ডিগড়ে জন্ম নেয়া কানাডার এই ব্যাটার বিশ্ব মঞ্চে দেখাচ্ছেন তাঁর ব্যাটিংয়ের কারিশমা। প্রথম ম্যাচেই অর্ধ-শতকের কোঠা পূরণ করায়, বিশ্বকাপের বাকি ম্যাচগুলোতেও তাঁর উপর একটু বাড়তি প্রত্যাশা থাকবে কানাডার।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link