Social Media

Light
Dark

আরশাদ নাদিমকে অপমান করলেন পাক প্রধানমন্ত্রী!

নীরাজ চোপড়াই এগিয়ে ছিলেন আলোচনায়, কিন্তু সব হিসেব নিকেশ উল্টে দিয়ে বর্শা নিক্ষেপে স্বর্ণ পদক জিতে নিয়েছেন পাকিস্তানের আরশাদ নাদিম। স্বাভাবিকভাবেই অভিনন্দনের জোয়ার লেগেছে, বাদ যাননি দেশটির প্রধানমন্ত্রী শেহবাজ শরিফও। সামাজিক মাধ্যমে আরশাদের একটি পুরনো ছবি প্রকাশ করে প্রকাশ করে অভিনন্দন জানান তিনি, যেখানে দেখা যায় আরশাদ ১০ লক্ষ রুপির চেক গ্রহণ করছেন।

আর এতেই ক্ষেপেছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার দানিশ কানেরিয়া; ছবিটি ছড়িয়ে পড়তেই কড়া প্রতিক্রিয়া জানিয়েছেন তিনি, এমনকি ছবি সরিয়ে নিতে প্রধানমন্ত্রীকে আহ্বানও করেছেন। তাঁর মতে, এত অল্প অর্থ দেয়ার পর সেটাকে আবার প্রচার করা অপমান সূচক ব্যাপার।

এই স্পিনার বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী জনাব শেহবাজ শরিফ, অন্তত কৃতজ্ঞতার সাথে অভিনন্দন জানান। লক্ষ রুপি দেয়ার যে ছবি আপনি প্রকাশ করেছেন সেটা তাঁর বাস্তবতায় তেমন কিছুই নয়। এই অর্থ এতটাই কম যে, সে একটা বিমানের টিকিটও কিনতে পারবে না।’

তিনি আরো যোগ করেন, ‘এটা আসলে আরশাদ এবং পুরো জাতির জন্য অপমানের ব্যাপার। তাঁর সংগ্রাম বিবেচনা করলে এটা আদিখ্যেতা। দয়া করে ছবিটি সরিয়ে ফেলুন।’

যদিও আরশাদ নাদিমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে ভুল করেনি পাকিস্তান সরকার। পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী মারিয়াম নয়াজ ইতোমধ্যে তাঁর জন্য ১০ কোটি রুপি পুরষ্কার ঘোষণা করেছেন। সেই সাথে এই ক্রীড়াবিদের জন্মশহর খানেওয়ালে একটি ‘স্পোর্টস সিটি’ তাঁর নামে করে দেয়ার প্রতিজ্ঞা করেছেন মারিয়াম।

আরশাদ অবশ্য স্বর্ণপদক জিতেই ক্ষান্ত ছিলেন না, তিনি জায়গা করে নিয়েছেন অলিম্পিক ইতিহাসেও। অলিম্পিকে বর্শা নিক্ষেপে সর্বোচ্চ দূরত্বের রেকর্ডটা ছিল আন্দ্রেস টর্কিল্ডসেনের দখলে; তাঁর চোখের সামনেই তাঁর রেকর্ড ভেঙে নতুন গল্প লিখেছেন পাক তারকা। ৯২.৯৭ মিটার পার করে তিনি এখন অলিম্পিক ইতিহাসের সেরা বনে গিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link