Social Media

Light
Dark

লামিন ইয়ামালের বাবার উপর দুর্বৃত্তের হামলা

ফুটবল মাঠে সময়টা ভালোই কাটছে লামিন ইয়ামালের, তবে মাঠের বাইরে ভয়াবহ দুঃস্বপ্নের মুখোমুখি হলেন তিনি। তাঁর বাবা মৌনির নাসরুউইকে একদল দুষ্কৃতকারী আক্রমণ করেছিল। ছুরির আঘাতে গুরুতর আহত করে তাঁকে ফেলে রেখেই এরপর চলে যায় তাঁরা, পরবর্তীতে তাঁকে হাসপাতালে নেয়া হয়, আপাতত ঝুঁকি মুক্ত অবস্থায় আছেন এই ভদ্রলোক।

ঘটনার সূত্রপাত ঘটেছে ইয়ামালের শহর মাতারোতেই; বার্সেলোনা থেকে প্রায় ৩০ কিলোমিটার উত্তরের শহরটাতেই তাঁর বাবা এবং দাদীমা একসাথে থাকেন।

গত ১৪ আগস্ট সকালে পোষা কুকুরের সঙ্গে হাঁটতে বের হয়েছিলেন মৌনির, সে সময় কয়েক জনের সঙ্গে হুট করে বাকবিতণ্ডা হয় তাঁর। খানিক বাদে সেই মানুষগুলো ফিরে এসে তাঁকে আক্রমণ করে – এমনটাই জানিয়েছে কাতালান ভিত্তিক স্প্যানিশ গণমাধ্যম লা ভ্যানগার্ডিয়া।

অন্যদিকে, কাতালান রিজিওনাল পুলিশ ইতোমধ্যে তদন্তের দায়িত্ব নিয়েছে। যদিও আনুষ্ঠানিক কোন বিবৃতি বা সংবাদ সম্মেলন তাঁরা করেনি, তবে বেশ কয়েকজন সন্দেহভাজন ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া তরুণ ফুটবলারের পরিবারের নিরাপত্তার দিকে তীক্ষ্ণ নজর রাখছে সেখানকার আইনশৃঙ্খলা বাহিনী।

মরক্কোর বংশোদ্ভূত লামিনের জন্ম এবং বেড়ে ওঠা মাতারো শহরেই। কাতালোনিয়ার সঙ্গে তাই তাঁর সম্পর্ক অনেক গভীর, গোল দেয়ার পর তাই হাত দিয়ে ‘৩০৪’ সংখ্যাটা ফুটিয়ে তোলেন তিনি যা কাতালান নাইবারহুডের পোস্ট কোড। লা লিগা থেকে শুরু করে ইউরো সব খানেই তাঁকে এমন উদযাপন করতে দেখা গিয়েছে।

গত মৌসুমে স্পেনকে ইউরো জেতানোর পথে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন এই উইঙ্গার, তবে ক্লাবের হয়ে জিততে পারেননি কিছুই। এবার সেই আক্ষেপ মেটাতে চাইবেন নিশ্চয়ই, তবে মৌসুম শুরুর আগে পরিবারের সাথে ঘটে যাওয়া দুর্ঘটনা মানসিকভাবে তাঁকে পিছিয়ে দেয় কি না কি জানি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link