Social Media

Light
Dark

রহস্যমানব হয়েই ফিরলেন বরুণ

সব মিলিয়ে এই সিরিজটা ভারতের জন্য পরীক্ষা নিরীক্ষার, নিজেদেরে ভবিষ্যতের জন্য শক্ত একটা ভিত্তি গড়ার। আর ভারতের হয়ে নিজের ভবিষ্যৎ কতটা উজ্জ্বল কিংবা অন্ধকার - সেটাও এই সিরিজ দিয়েই বুঝে ফেলবেন বরুণ চক্রবর্তী।

দলের সবচেয়ে খরুচে বোলার তিনি। তবুও, ম্যাচে ভারতের অন্যতম সেরা বোলার চাইলে বরুণ চক্রবর্তীকে বলাই যায়। জরুরী সব সময়ে তিনি ভারতকে উইকেট এনে দিতে পেরেছেন।

চার ওভার বোলিং করে তিন উইকেট নিয়েছেন তিনি, খরচ করেছেন ৩১ রান। উইকেট নিয়েছেন যথাক্রমে তৌহিদ হৃদয়, জাকের আলী ও রিশাদ হোসেনের। এই তিনজনই বাংলাদেশের পায়ের নিচের মাটি শক্ত করতে পারতেন, পারেননি বরুণের জন্যই।

কিন্তু, সময় মত উইকেট নিয়ে ফেলতে পেরেছেন বরুণ। ভারতের জন্য তো বটেই, বরুণের নিজের জন্যই এই পারফরম্যান্সটা বেশ স্বস্তিদায়ক। তিন বছর বাদে টি-টোয়েন্টির আন্তর্জাতিক ময়দানে ফিরেছেন তিনি। আর ফিরেই বুঝিয়ে দিলেন, আজও চাইলে রহস্যটা দেখাতে পারেন তিনি।

আর সেই রহস্যটা ভারতের কাজে লাগানোর মতই কার্যকর। এমনিতেই টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডে ভারতের নিয়মিত টি-টোয়েন্টি দলের তিনজন নেই। এর সাথে বিরাট কোহলি, রোহিত শর্মা আর রবীন্দ্র জাদেজা অবসর নিয়ে ফেলেছেন টি-টোয়েন্টি থেকে।

সব মিলিয়ে এই সিরিজটা ভারতের জন্য পরীক্ষা নিরীক্ষার, নিজেদেরে ভবিষ্যতের জন্য শক্ত একটা ভিত্তি গড়ার। আর ভারতের হয়ে নিজের ভবিষ্যৎ কতটা উজ্জ্বল কিংবা অন্ধকার – সেটাও এই সিরিজ দিয়েই বুঝে ফেলবেন বরুণ চক্রবর্তী।

ইঞ্জিনিয়ারিংয়ের ক্যারিয়ার শেষে তিনি ক্রিকেটে এসেছেন। আইপিএল থেকে জাতীয় দলের টিকেট পেয়ে নিজেরে জাত চিনিয়েছেন। মাঝে হারিয়েও গিয়েছিলেন। তবে, এবার আর নিশ্চয়ই হারিয়ে যেতে চাইবেন না তিনি। সেই যাত্রায় শুরুটা যেমন হল, তাতে তাঁর মুখে হাসি ফুটতে বাধ্য। তবে, সামনের যাত্রাটাও সহজ নয়!

Share via
Copy link