Social Media

Light
Dark

ভারতকে অনায়াসে হারাবে পাকিস্তান

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে জয়, এরপর শ্রীলঙ্কাকে টি-টোয়েন্টি সিরিজে ৩-০ ব্যবধানে উড়িয়ে দেয়ার পর আত্মবিশ্বাসে টইটম্বুর হয়ে উঠেছিল ভারত। কিন্তু ফরম্যাট বদলে যেতেই বদলে গিয়েছে দৃশ্যপট, ওয়ানডে সিরিজে লঙ্কানদের বিপক্ষে ২-০তে হেরে বসেছে তাঁরা। ভারতীয় সমর্থক তো বটেই, পাকিস্তানের সাবেক ক্রিকেটার তানভির আহমেদও চিরপ্রতিদ্বন্দ্বীর এমন পারফরম্যান্সে বিস্মিত হয়েছেন।

এমন কি এই দলকে পাকিস্তান অনায়াসে হারিয়ে দিবে বলেও দাবি করে তিনি বলেন, ‘প্রথমে নিজেদের পারফরম্যান্সের দিকে তাঁকান, তারপর পাকিস্তানের সমালোচনা করতে আসবেন। যদি রোহিত শর্মা, বিরাট কোহলি আর জাসপ্রিত বুমরাহ না খেলে তাহলে পাকিস্তান যে কোনো দিন ভারতকে হারিয়ে দিতে পারবে।’

তাঁর মতে, যেসব পিচে টার্ন, সিম, সুইং রয়েছে সেসব পিচে টিকে থাকার সামর্থ্য নেই টিম ইন্ডিয়ার। পুরো সিরিজ জুড়েই আসলে স্পিনের বিরুদ্ধে ভারতীয় ব্যাটারদের দুর্বলতা ফুটে উঠেছে। সবমিলিয়ে ৩০ উইকেটের মধ্যে ২৭টিই দখলে নিয়েছে লঙ্কান স্পিনাররা।

এই পাক তারকা বলেন, ‘ভবিষ্যতে দলটির ব্যাটারদের কি হবে তা এখন থেকেই দেখা যাচ্ছে। বোলিং বিভাগ হয়তো ভাল করবে কিন্তু ব্যাটিং লাইনআপ আরও নড়বড়ে হয়ে যাবে। বিরাট কোহলি, রোহিত শর্মার ছাড়া যারা নতুন এসেছে তাঁরা কেউই আগামী দিনে দায়িত্ব নিতে পারবে না।’

বার বার সুযোগ পেয়েও একই ভুল করেছেন শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুলরা। সেজন্য তাঁদের সমালোচনা করে তিনি জানান যে, এরা হয়তো ঘরের মাঠে ফ্ল্যাট পিচে রান পাবে কিন্তু পিচে টার্ন বা সিম মুভমেন্ট থাকলেই ব্যাটিং করা ভুলে যায়।

সাবেক এই ব্যাটার মনে করেন ভারত প্রথম, দ্বিতীয় এমনকি তৃতীয় ম্যাচেও বড় রান করার সুযোগ পেয়ে ব্যর্থ হয়েছে। কথাটা অবশ্য উড়িয়ে দেয়ার সুযোগ নেই, তিন ম্যাচেই টিম ইন্ডিয়ার মিডল অর্ডার এবং লোয়ার মিডল অর্ডার যেভাবে ভেঙে পড়েছে সেটা আশঙ্কা জাগানিয়া বটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link