এক শর্তে এশিয়া কাপ খেলবে ভারত

তবে, এখানে ভারতের একটা শর্ত আছে। ভারতীয় ও পাকিস্তানি গণমাধ্যমগুলো জানাচ্ছে, ভারত তবেই এশিয়া কাপে অংশ নেবে যদি কি না ভারতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপে নিজেদের অংশগ্রহণ নিশ্চিত করে পাকিস্তান। 

এশিয়া কাপ সামনে রেখে নিজেদের অটল নীতিতে ছাড় দিতে চলেছে ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। বোর্ড অব কনট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) সম্ভবত পাকিস্তানের প্রস্তাবিত হাইব্রিড মডেলেই একমত পোষণ করতে চলেছে।

জানা গেছে, পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এর মধ্যেই হাইব্রিড মডেলের এশিয়া কাপের ব্যাপারে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তানের সংশ্লিষ্ট ক্রিকেট বোর্ডের সম্মতি পেয়েছে। বাকি ছিল কেবল ভারত। এবার তাঁরাও হাঁটছে সেই পথেই।

তবে, এখানে ভারতের একটা শর্ত আছে। ভারতীয় ও পাকিস্তানি গণমাধ্যমগুলো জানাচ্ছে, ভারত তবেই এশিয়া কাপে অংশ নেবে যদি কি না ভারতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপে নিজেদের অংশগ্রহণ নিশ্চিত করে পাকিস্তান।

পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি আগেই বলে রেখেছেন, ‘এশিয়া কাপ খেলতে ভারতীয় দল পাকিস্তান না এলে বিশ্বকাপে অংশগ্রহণের জন্য জাতীয় দলকে অনুমতি দিবে না পাক সরকার। এক্ষেত্রে বড় ক্ষতি হবে ক্রিকেটের।’

ফলে, বিসিসিআই এবার নিজে থেকেই ঘোলাটে পরিস্থিতি থেকে পথ খুঁজে বের করতে চাচ্ছে। সবকিছু জানা যেতে পারে আসছে ২৭ মে। সেদিন আহমেদাবাদে বিসিসিআইয়ের বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত হবে।

এশিয়া কাপ নিয়ে অনিশ্চিয়তার মধ্যেই দু’টি ভেন্যু চূড়ান্ত করেছে পিসিবি। এমনই প্রতিবেদন করেছে জিও নিউজ। তারা জানিয়েছে, লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টুর্নামেন্টের প্রথম পর্বের চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে। পরের ম্যচগুলো দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। শারজাহ এবং আবুধাবির চেয়ে দুবাইতে টিকিট বেশি বিক্রির সম্ভাবনা রয়েছে।

এশিয়া কাপ শুরু হতে কার্যত তিন মাস সময়ও বাকি নেই। তবে, দ্রুতই সম্ভবত এর একটা সূরাহা হবে। আর সূরাহা হলে তবেই নির্ধারিত হবে মহাদেশীয় এই শ্রেষ্ঠত্বের লড়াইয়ের সূচি। নাজাম শেঠি মনে করেন, হাইব্রিড মডেলে আপত্তি করবে না ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

তিনি বলেন, ‘আমি মনে করি হাইব্রিড মডেলে আইসিসির আপত্তি করার কোনো কারণ নেই। বরং, এটা কিভাবে কাজ করবে – সেটা দেখার জন্যই আগ্রহী তাঁরা।’

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
মন্তব্যসমূহ
Loading...