Social Media

Light
Dark

পাকিস্তান ক্রিকেট এখন আইসিইউতে আছে

পাকিস্তানি ক্রিকেটাররা সম্ভবত একটা গোলকধাঁধার মধ্যে আছেন, পরাজয়ের গোলকধাঁধা।

পাকিস্তানি ক্রিকেটাররা সম্ভবত একটা গোলকধাঁধার মধ্যে আছেন, পরাজয়ের গোলকধাঁধা। সেখান থেকে বেরুবার কোন পথই খুঁজে পাচ্ছেন না তাঁরা; বিশ্বকাপে যুক্তরাষ্ট্র আর ভারতের কাছে হার, এরপর ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে ধবলধোলাই হওয়া – সবমিলিয়ে তাঁদের জন্য সময়টা এখন দুঃস্বপ্নের চেয়ে ভয়াবহ।

সমর্থকদের কাছ থেকে এরপর সমালোচনা আর ব্যঙ্গবিদ্রুপই প্রাপ্য বটে। সেই সাথে যোগ দিয়েছেন সাবেক তারকারাও, রাখঢাক ছাড়াই টিম ম্যানেজম্যান্ট এবং ক্রিকেটারকে তুলোধুনো করছেন। তেমনই একজন রশিদ লতিফ, পাকিস্তান ক্রিকেট এখন মুমূর্ষু অবস্থায় আছে এমন দাবি করে বসেছেন তিনি।

সাবেক এই উইকেটরক্ষক বলেন, ‘পাকিস্তান ক্রিকেট এখন ইন্টেন্সিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভর্তি আছি। পেশাদার ডাক্তার প্রয়োজন তাঁদের জন্য।’ – তিনি মূলত বোর্ডে ঘনঘন রদবদলের প্রতি নিজের হতাশা প্রকাশ করেন এবং ক্রিকেটারদের অনুশীলনের জন্য পেশাদার কাউকে দায়িত্ব দেয়াট আহ্বান জানান।

রশিদ লতিফ বলেন, ‘পিসিবির এখন টেকনিক্যালি দক্ষ এমন পেশাদারি মানুষ প্রয়োজন। এ মুহূর্তে প্রশিক্ষক সহ অনেক কিছু প্রয়োজন পাকিস্তান দলের জন্য। আপনি দেখতেই পারছেন কত রকমের সমস্যা তৈরি হয়েছে, পারফরম্যান্সে সমস্যা হচ্ছে, মাঠে বাইরে সমস্যা।’

এখনো অবশ্য পরিবর্তনের গুঞ্জন চলমান আছে দেশটির ক্রিকেটাঙ্গনে। বাবর আজম, শান মাসুদদের সরিয়ে দিয়ে তিন ফরম্যাটের নেতৃত্ব পেতে পারেন মোহাম্মদ রিজওয়ান এমন সম্ভাবনার কথা শোনা যাচ্ছে। তবে এই কিংবদন্তি এক সিরিজ পর পর রদবদল দেখতে দেখতে বিরক্ত।

যদিও পাক ক্রিকেটারদের আপাতত সব মনোযোগ ইংল্যান্ডকে ঘিরে। অক্টোবরের প্রথম সপ্তাহে ইংলিশদের বিপক্ষে শুরু হবে তিন ম্যাচের টেস্ট সিরিজ। ২০২২ সালে সবশেষ পাকিস্তান সফরে স্বাগতিকদের ৩-০তে হারিয়েছিল তাঁরা, এবার কি প্রতিশোধ নিতে পারবে ‘ম্যান ইন গ্রিন’, নাকি পরাজয়ের গোলকধাঁধায় ঘুরতেই থাকবে?

Share via
Copy link