Social Media

Light
Dark

ফ্ল্যাট উইকেটের চায় পাকিস্তান? ‘শাট আপ’ বলে উড়িয়ে দিলেন গিলেস্পি!

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে ‘নেতিবাচক’ পথে হাঁটতে চেয়েছিলেন পাকিস্তানি ব্যাটাররা। করে বসলেন এক অদ্ভুত আবদার। তাদের কিনা ফ্ল্যাট পিচ চাই!

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে ‘নেতিবাচক’ পথে হাঁটতে চেয়েছিলেন পাকিস্তানি ব্যাটাররা। করে বসলেন এক অদ্ভুত আবদার। তাদের কিনা ফ্ল্যাট পিচ চাই!

সম্প্রতি পাকিস্তান দল বাংলাদেশের কাছে দু’ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইট ওয়াশ হয়েছে। এর পর পরই ব্যাটারদের এই দাবি।  ফ্ল্যাট পিচে কিছু রান তুলতে তারা এ দাবি তুলেছেন।

এ দাবিতে কোচ জেসন গিলেস্পি মোটেই সন্তুষ্ট নয়। শুধু অসন্তোষেই ক্ষান্তি দেননি। গিলেস্পি ‘শাট আপ’ বলে স্বাগতিক খেলোয়াড়দের মুখ বন্ধ করে দিয়েছেন।

গিলেস্পি চান পিচ গ্রাউন্ডস্ম্যানরা যেভাবে রেখেছেন সেভাবেই থাকবে। এর কোনো পরিবর্তন হবে না। বরং গিলেস্পি আরও খুশি হবেন যদি ঘাসে ভরা পিচে পেসাররা উইকেট পান।

এরকম হতাশা প্রকাশের কারণও আছে। বিগত কিছুদিন পাকিস্তান ক্রিকেট দলের জন্যে মোটেই ভালো যাচ্ছে না। একে তো বাংলাদেশের বিপক্ষে। তার আগে টি-টোয়েন্টি বিশ্বকাপ ব্যর্থতা। এই টানা দুই ব্যর্থতা দিয়ে শেষ হলেও হয়তো হতাশা কমত, কিন্তু দলের ভেতরেও আছে সমস্যা।

সাদা বলের  অধিনায়ক বাবর আজমের সরে দাড়ান। এখন সম্পূর্ণ বোঝাটা যেন টেস্ট অধিনায়ক শান মাসুদের ঘাড়ে। গেল সফরে পাকিস্তানে বেশ সফল ছিল ইংল্যান্ড দল।  বাজবলে সেবার থ্রি লায়ন্সরা ৩-০ হোয়াইট ওয়াশ করে স্বাগতিকদের।

এবারও তেমন কিছুর স্বপ্ন দেখছে ইংল্যান্ড। সংবাদ সম্মেলনে সাফ জানিয়ে দিয়েছেন অভিজ্ঞ ইংলিশ ব্যাটার জো রুট। এর মধ্যে দলের ব্যাটারদের ফ্ল্যাট উইকেটের আবদারে কোচ গিলেস্পি নাখোশ হয়েছেন। দলের অপেশাদার মনোভাবটাও স্পষ্ট। এই সময় কেবলই একটা জয়ই পাল্টাতে পারে এই পাকিস্তানকে।

Share via
Copy link