ভিত্তিমূল্যে দিল্লী ক্যাপিটালসে মুস্তাফিজ

আসছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দিল্লী ক্যাপিটালসের হয়ে খেলবেন মুস্তাফিজুর রহমান। এর আগে তিনি সানরাইজার্স হায়দ্রাবাদ, মুম্বাই ইন্ডিয়ান্স ও রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছেন।

আসছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দিল্লী ক্যাপিটালসের হয়ে খেলবেন মুস্তাফিজুর রহমান। এর আগে তিনি সানরাইজার্স হায়দ্রাবাদ, মুম্বাই ইন্ডিয়ান্স ও রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছেন।

বাংলাদেশ থেকে আইপিএলে নিয়মিত দুই মুখ সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। এবার দুজনের ভিত্তিমূল্যই ধরা হয়েছে সর্বোচ্চ ২ কোটি রূপি। ফলে আজকে আইপিএলের নিলামের দিকে কড়া নজর রেখেছেন বাংলাদেশের সমর্থকরাও।

কাটার মাস্টার খ্যাত মুস্তাফিজুর রহমান গত বার ছিলেন দারুণ ফর্মে। যদিও সেবার মাত্র ১ কোটি রূপিতে মুস্তাফিজকে দলে ভিড়িয়েছিল রাজস্থান রয়্যালস। তবে বল হাতে ১৪ ম্যাচ খেলে ফিজ নিয়েছিলেন ১৪ উইকেট। তবে এবার মুস্তাফিজের ভিত্তিমূল্যও ঠিক করা হয়েছে ২ কোটি রূপি।

এছাড়া বিপিএলেও দারুণ সময় কাটাচ্ছেন এই পেসার। এখন পর্যন্ত ১৭ উইকেট নিয়ে এই আসরের সর্বোচ্চ উইকেটশিকারি বাঁহাতি এই পেসার। এছাড়া নিজের বোলিংয়ে নতুন কিছু ভ্যারিয়েশনও এনেছেন তিনি। আর আইপিএলের পুরোটা সময় এই পেসার খেলবেন। বিসিবি ইতোমধ্যেই তাঁকে ছাড়পত্র দিয়ে দিয়েছে।

এবার নিলামে তাঁর নাম উঠলে অবশ্য রাজস্থান রয়্যালস তাঁকে নেয়ার ব্যাপারে আগ্রহ দেখায়নি। তবে দিল্লি ক্যাপিটালস তাঁকে নেয়ার জন্য আগ্রহ দেখায়। তবে অন্য কোন দল তাঁকে নেয়ার জন্য আর দর হাকায়নি। ফলে ভিত্তিমূল্য ২ কোটি রূপিতেই দিল্লি ক্যাপিটালে কিনে নেয় এই পেসারকে।

ওদিকে আইপিএলের নিলামে সাকিবের ভিত্তি মূল্য ছিল ২ কোটি রূপি। এটিই এই মেগা ইভেন্টের সর্বোচ্চ ভিত্তিমূল্য। গতবার সাকিবকে কলকাতা নাইট রাইডার্স দলে নিয়েছিল ৩ কোটি ২০ লাখ রূপিতে। যদিও গতবার আইপিএলে সাকিবের সময়টা ভালো কাটেনি।

৮ ম্যাচ খেলে নিয়েছিলেন মাত্র ৪ উইকেট। এছাড়া ব্যাট হাতে করেছিলেন মাত্র ৪৭ রান। তবে এবার আর নিলামের প্রথম দিন কেউ তাঁকে নিতে আগ্রহ দেখায়নি। ফলে আজ অবিক্রিতই রয়ে গিয়েছেন এই অলরাউন্ডার। তবে আবার হয়তো এই ক্রিকেটারকে নিলামে উঠানো হতে পারে।

এছাড়া ৫০ লাখ রূপি ভিত্তিমূল্যে নিলামে আছেন বাংলাদেশের আরো তিন ক্রিকেটার। তাঁরা হলেন শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও লিটন দাস। পেস বোলিংয়ে বাংলাদেশের নতুন সেনশেসন শরিফুল। অভিষেকের পর থেকেই বাংলাদেশের হয়ে নিয়মিত পারফর্ম করছেন। এছাড়া তাসকিন আহমেদও নিজেকে নিয়ে এসেছেন নতুন রূপে। বল হাতে কাটাচ্ছেন দারুণ সময়। আর টেস্ট ক্রিকেটে দারুণ ব্যাটিং করার পর সেই ফর্ম চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল) নিয়ে এসেছেন লিটন দাস।

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
মন্তব্যসমূহ
Loading...