Social Media

Light
Dark

আইপিএল-সিনেমা ও বিতর্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) হল ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে তারকাবহুল লিগ। আইপিএলকে বিশ্বের সেরা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ বললেও ভুল বলা হয় না। যদিও, নিন্দুকেরা বলেন, এখানে ব্যাট বলের লড়াইয়ের সাথে অর্থের ঝনঝনানি আর বিতর্ক চলে পাশাপাশি। আর এর কিছু বিতর্ক পর্দার আড়ালে নয়, রীতিমত ক্যামেরার ফ্রেমে ধরা পড়ে যায়। আর সেসব বিতর্কে ঘুুরে ফিরেই আসেন ফিল্মস্টাররা।

ads
  • প্রকাশ্য চুম্বন

আইপিএলের চতুর্থ আসর (২০১১) চলকালে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর পরিচালক সিদ্ধার্থ মালয়্যার সাথে সম্পর্ক ছিল বলিউড তারকা দিপীকা পাড়ুকোনের। সেবার শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে দেওয়ার পর দু’জনকে গ্যালারিতে চুম্বনে জড়াতে দেখা যায়।

ads

ঘটনাটা নিয়ে ওই সময় গণমাধ্যম বেশ সরব ছিল। দু’জনের মধ্যে রোম্যান্টিক সম্পর্কের খবরও বের হয়েছিল। যদিও সেটা বেশিদিন টিকে থাকেনি।

  • ড্যানি-কাণ্ড

ভুতুড়ে কাণ্ডকারখানার জন্য বিখ্যাত নিউজিল্যান্ডের ধারাভাষ্যকার ড্যানি মরিসন। ২০১৩ সালে এই ধারাভাষ্যকার ব্রিটিশ-ভারতীয় মডেল ও টেলিভিশ সঞ্চালক কারিশমা কোটাককে রীতিমত কোলে তুলে ফেলে আলোচনার ঝড় তোলেন। যদিও, বরাবরই সমালোচনার চেয়ে বেশি আলোচিতই হন এই ধারাভাষ্যকার।

  • ধূমপায়ী বলিউড বাদশাহ

বলিউড সুপারস্টার ও কলকাতা নাইট রাইডার্সের মালিক শাহরুখ খান গ্যালারিতে ধূমপান করে নিজের বিপদ ডেকে আনেন। ঘটনাটি ঘটে ২০১২ সালে, সাওয়াই মান সিং স্টেডিয়ামে। ঘটনাটা ভারতে, এমনকি ভারতের বাইরেও বেশ সমালোচনার সৃষ্টি করে।

  • চপেটাঘাত, অত:পর কান্না

আইপিএলের প্রথম আসরে ম্যাচ শেষে কিংস ইলেভেন পাঞ্জাবের (পাঞ্জাব কিংস) পেসার শ্রীশান্তকে চপেটাঘাত করে বিতর্কে জড়ান অভিজ্ঞ স্পিনার হরভজন সিং। সেবার শ্রীশান্তের কান্না জড়ানো ছবি খুব ভাইরাল হয়। পরে অবশ্য দু’জনই দাবি করেন যে – যা সমস্যা ছিল সেটা তারা নিজেরাই মিটিয়ে ফেলেছেন।

  • আবার শাহরুখ, আবারো কান্না

২০১২’র আসরেই আবারো ঝামেলায় জড়ান শাহরুখ খান, কলকাতা নাইট রাইডার্সের মালিক। তিনি ওয়াঙখেড়ে স্টেডিয়ামের গার্ডের সাথে বিতণ্ডায় জড়িয়ে পড়লে তাঁকে পাঁচ বছরের জন্য মুম্বাইয়ের এই স্টেডিয়ামে নিষিদ্ধ করা হয়। নিষেধাজ্ঞা উঠে যায় ২০১২ সালে।

যদিও নিষেধাজ্ঞা শেষেও যতবার ওয়াঙখেড়েতে শাহরুখ গেছেন, তাঁকে অতীতের স্মৃতি ঘিরে ধরেছে। যদিও, এরপর থেকে আইপিএলে আর নতুন করে কোনো বিতর্কে জড়াননি শাহরুখ।

  • লোলিত মোদি ও ক্যাটরিনা

২০১০ সালে আইপিএল চলাকালে দিল্লির ফিরোজ শাহ কোটলায় ‍মুখোমুখি হয় দিল্লি ডেয়ারডেভিলস ও র‌য়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। সেই ম্যাচে ক্যামেরায় দেখা যায় ব্যাঙ্গালুরুর ডাগ আউটে বলিউড তারকা ক্যাটরিনা কাইফের সামনে এভাবে হাঁটু গেড়ে বসে আসেন তৎকালীন আইপিএল কমিশনার লোলিত মোদি। ঘটনাটা বেশ আলোচিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link