সব সংশয় কাটিয়ে রিয়ালে এমবাপ্পে?

ফরাসি তরুণ জানিয়ে দিয়েছেন, প্যারিস সেইন্ট জার্মেইনে এটিই তাঁর শেষ মৌসুম। অর্থাৎ আগামী মৌসুম থেকে অন্য কোন দলে দেখা যাবে তাঁকে। 

খোকা ফিরবে, কবে ফিরবে নাকি ফিরবে না – ব্যাপক জনপ্রিয় গানটির মত করেই রিয়াল মাদ্রিদ সমর্থকেরা কিলিয়ান এমবাপ্পের জন্য অপেক্ষা করেছেন অজস্র মুহূর্ত। তবে পরিস্থিতি কেবল জটিল হয়েছিল, অপেক্ষার প্রহর কেবল বেড়ে চলছিল। যদিও এবার সব সংশয় কাটিয়ে খোকা আসতে যাচ্ছে সান্তিয়াগো বার্নাব্যুতে, এখন কেবল আনুষ্ঠানিক ঘোষণা বাকি।

অবশ্য এমবাপ্পে রিয়াল মাদ্রিদেই আসছেন সেটি কাগজে-কলমে নিশ্চিত নয়। দুই পক্ষের মাঝে কোন চুক্তির খবর জানা যায়নি এখনো, কেউই কোন ইঙ্গিত দেননি জনসম্মুখে। তবে ফরাসি তরুণ সম্প্রতি জানিয়েছেন প্যারিস সেইন্ট জার্মেইনে এটিই তাঁর শেষ মৌসুম। অর্থাৎ আগামী মৌসুম থেকে অন্য কোন দলে দেখা যাবে তাঁকে।

কিন্তু মজার ব্যাপার, এই স্ট্রাইকারকে দলে ভেড়ানোর প্রতিযোগিতায় রিয়াল মাদ্রিদের আশেপাশে নেই আর কেউই। একটা সময় লিভারপুল এমবাপ্পেকে দলে নেয়ার চেষ্টা করবে এমন গুঞ্জন উঠেছিল ঠিকই, তবে এখন আর তাঁদের তেমন কোন প্রচেষ্টা দেখা যাচ্ছে না।

অর্থাৎ দুইয়ে দুইয়ে চার মিলিয়ে সহজেই বোঝা যায়, পরবর্তী মৌসুমে লস ব্ল্যাঙ্কোসদের জার্সিতেই সম্ভবত দেখা যাবে বিশ্বকাপজয়ী এই সুপারস্টারকে। সব ঠিক থাকলে গত কয়েক বছর ধরে লালিত স্বপ্ন সত্য হতে যাচ্ছে মাদ্রিদিস্তাদের; আর স্প্যানিশ জায়ান্টরা পেতে যাচ্ছে আরো একটি ভয়ঙ্কর ত্রয়ী – ভিনিসিয়াস জুনিয়র, জুড বেলিংহ্যাম আর কিলিয়ান এমবাপ্পে।

তাছাড়া জনপ্রিয় গণমাধ্যম মার্কার মতে, পিএসজি ছাড়ার ঘোষণা সাম্প্রতিক সময়ে দিলেও ফ্রান্সের ‘নাম্বার টেন’ অনেক আগেই অল হোয়াইটদের সাথে চুক্তি করে রেখেছিলেন। চলতি বছরের জানুয়ারিতেই দু’পক্ষ সমঝোতায় পৌঁছায়, এখন কেবল চুক্তির খবর প্রকাশ্যে আসা বাকি।

এখন যেসব আর্থিক সুবিধা পাচ্ছেন এই তারকা, রিয়ালে আসলে অবশ্য এত এত সুবিধা পাবেন না। তবে বিশ্ব জুড়ে খ্যাতি পাবেন আরো অনেক বেশি, বড় মঞ্চে বড় কিছু করার জ্বালানি পাবেন তিনি। যদিও সেজন্য আগে পারফরম করতে হবে তাঁকে, তাহলেই কেবল রয়্যাল মাদ্রিদের ইতিহাসে জায়গা হবে তাঁর।

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
মন্তব্যসমূহ
Loading...