ভারত নয় ভাবনা, চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনই মূল লক্ষ্য

একটি প্রতিবেদনে জানা যায় যে ভারত পূর্ববর্তী টুর্নামেন্টের মতোই তাঁদের ক্রিকেট দলকে সীমান্তের ওপারে পাঠাতে নারাজ। সাম্প্রতিক দিনগুলোতেও ভারতীর মিডিয়া নেতিবাচক প্রতিবেদন প্রকাশ করে যাচ্ছে।

সাম্প্রতিক লাহোরে পিসিবি গভর্নিং বোর্ডের মিটিং অনুষ্ঠিত হয়। যেখানে আগামী বছর পাকিস্তানে অনুষ্ঠিত হতে যাওয়া আসন্ন চ্যাম্পিয়নস ট্রফির বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হয়েছে। আইসিসি টুর্নামেন্টটি  আয়োজন করার অধিকার পাকিস্তানকে কয়েকবছর আগেই দিয়েছিল। কিন্তু সেখানে ভারতের অংশগ্রহণ  নিয়ে এখনো আলোচনা চলছে ।

একটি প্রতিবেদনে জানা যায় যে ভারত পূর্ববর্তী টুর্নামেন্টের মতোই তাঁদের ক্রিকেট দলকে সীমান্তের ওপারে পাঠাতে নারাজ। সাম্প্রতিক দিনগুলোতেও ভারতীর মিডিয়া নেতিবাচক প্রতিবেদন প্রকাশ করে যাচ্ছে। যা ইঙ্গিত করে যে দলটি পাকিস্তানে যাত্রা করবে না।

পিসিবির বৈঠকে যখন স্টেডিয়ামের জন্য বাজেট বরাদ্দ হচ্ছিল তখন আলোচনায় আসন্ন চ্যাম্পিয়নস ট্রফিকেও অন্তর্ভুক্ত করা হয়। যেখানে কর্মকর্তারা স্পষ্ট করেন যে টুর্নামেন্টে নিরপেক্ষ ভেন্যুর বিকল্প নেই। টুর্নামেন্টটি শুধু পাকিস্তানেই অনুষ্ঠিত হবে। এই ইভেন্টের বিষয়ে এখনও কোনো বিকল্প পরিকল্পনা তৈরি করা হয়নি৷

অনিশ্চয়তা সত্ত্বেও কর্মকর্তারা প্রকাশ করেছেন যে ৯৫ ভাগ আশা রয়েছে যে ভারতীয় ক্রিকেট দল এই মর্যাদাপূর্ণ টুর্নামেন্টে অংশগ্রহণ করবে। তবে তাঁরা জোর দিয়ে বলেছেন যে চূড়ান্ত সিদ্ধান্ত ক্রিকেট বোর্ডের নয়, সংশ্লিষ্ট সরকারের।

২০২৫ সালের চ্যাম্পিয়নস ট্রফির জন্য প্রস্তাবিত সময়সূচি প্রকাশ করা হয়েছে। যেখানে গ্রুপ-এ তে রয়েছে ভারত, পাকিস্তান, বাংলাদেশ ও নিউজিল্যান্ড এবং গ্রুপ-বি তে রয়েছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান। পাকিস্তানে আয়োজিত এই টুর্নামেন্টে অংশগ্রহণ নিশ্চিত করার আগে বিসিসিআই ভারত সরকারের পরামর্শের জন্য অপেক্ষা করছে।

অনুমোদিত সময়সূচি অনুযায়ী ১৯ ফেব্রুয়ারি করাচিতে পাকিস্তান বনাম নিউজিল্যান্ড ম্যাচের মাধ্যমে চ্যাম্পিয়নস ট্রফি ২০২৫ শুরু হবে। মার্চের ১ তারিখ লাহোরে বহুল প্রত্যাশিত পাকিস্তান-ভারত ম্যাচটি অনুষ্ঠিত হবে। এছাড়াও সেমিফাইনালের প্রথম ম্যাচ ৫ মার্চ করাচিতে এবং দ্বিতীয় ম্যাচ পরের দিন রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত হবে। ৯ মার্চ লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টুর্নামেন্টির গ্রান্ড ফাইনালের আয়োজন করা হয়েছে।

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
মন্তব্যসমূহ
Loading...