ফ্রান্স-আর্জেন্টিনা ফাইনাল: গণকের ভবিষ্যদ্বাণী

ভবিষ্যতে কী ঘটবে তাঁর একাধিক ভবিষ্যদ্বাণী করার কারণে ব্রাজিলিয়ান ‘আধুনিক গণক’ ডাকনাম অর্জন করেছেন। এখন অব্দি এই গণকের বিখ্যাত ভবিষ্যদ্বাণীর মধ্যে ২০২০ সালে সংগঠিত কোভিড-১৯ মহামারী, ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ, ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পূর্বাভাস অন্যতম।

শুরু হয়ে গেছে ফুটবল বিশ্বকাপের উন্মাদনা। গোটা পৃথিবী মাতোয়ারা ফুটবল বিশ্বকাপের আমেজে। পছন্দের দলের পতাকা টাঙ্গানো, জার্সি সংগ্রহ করে প্রিয় দলের প্রতি ভালোবাসা প্রকাশ চলছে বিশ্বব্যাপী। সেই সাথে ভবিষ্যদ্বাণীও থেমে নেই।

সবাই নিজের মত করে বিশ্বকাপ ফাইনালে কারা যাবে, কারা শিরোপাজয়ী হবে এই নিয়ে আগাম যুক্তি দিচ্ছেন। আর বৈশ্বিক এই আসরের আগে ভবিষ্যদ্বাণী বা ভাগ্য গণনা তো বেশ সাধারণ এক ব্যাপার। উটও নাকি ভবিষ্যদ্বাণী দেয় ম্যাচ বিষয়ে!

এবার ব্রাজিলের বাসিন্দা অ্যাথোস সালোম নামক একজন ‘আধুনিক গণক’ও ভবিষ্যদ্বাণী করলেন কাতার বিশ্বকাপ নিয়ে। ৩৬ বছর বয়সী অ্যাথোস তাঁর ভাগ্য বলার দক্ষতার জন্য বিশ্ববিখ্যাত হয়ে উঠছেন।

ভবিষ্যতে কী ঘটবে তাঁর একাধিক ভবিষ্যদ্বাণী করার কারণে ব্রাজিলিয়ানআধুনিক গণক’ ডাকনাম অর্জন করেছেন। এখন অব্দি এই গণকের বিখ্যাত ভবিষ্যদ্বাণীর মধ্যে ২০২০ সালে সংগঠিত কোভিড-১৯ মহামারী, ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ, ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পূর্বাভাস অন্যতম।

এবার বিশ্বকাপ ফুটবল নিয়েও তিনি ভবিষ্যদ্বাণী করলেন। অ্যাথোসের মতে, সম্ভাব্য যে পাঁচটি দল এই টুর্নামেন্টের ফাইনালে উঠতে পারে তারা হল আর্জেন্টিনা, ব্রাজিল, বেলজিয়াম, ফ্রান্স এবং ইংল্যান্ড।

তাছাড়া অ্যাথোস সালোম আরও বলেন ১৮ ডিসেম্বর এই বিশ্বকাপের ফাইনালিস্ট হবে লিওনেল মেসির দল আর্জেন্টিনা এবং কিলিয়ান এমবাপ্পের দল ফ্রান্স। তাছাড়া এবারের চ্যাম্পিয়ন দল হিসেবে তিনি ফ্রান্সের নাম বলেছেন। এই গণকের মতে, এবারের শিরোপা যাবে ফ্রান্সের হাতে। এই গণক আরও সতর্ক করেছেন যে কোভিড-১৯ পজিটিভের ক্রমবর্ধমান সংখ্যার কারণে, কাতারে অনুষ্ঠিত টুর্নামেন্টটিতে কিছু পরিবর্তন আসতে পারে।

তবে এসব ভবিষ্যদ্বাণীর আদতে ভিত্তি নেই বলেই ধরে নেয়া উচিত। বিশ্বকাপ আসলেই এসব গণকের আগমন ঘটে, ব্যাপারটা অনেকটা খ্যাতি অর্জনের সাথেও জড়িত। ফুটবলপ্রেমীদের জন্য বিশ্বকাপ সবচেয়ে আগ্রহের আসর। তাই প্রিয় দলসহ, প্রতিটি ম্যাচকে প্রাণভরে উপভোগ করতে হবে। সেমিফাইনালিস্ট, ফাইনালিস্ট এসব তো সময়ের সাথে সাথেই স্পষ্ট হয়ে উঠবে। আপাতত সময়ের আগে চিন্তা না করে সময়ের সাথেই চিন্তা করাটা শ্রেয়।

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
মন্তব্যসমূহ
Loading...