Social Media

Light
Dark

লিওনেল মেসির বাড়িতে ভাঙচুর

লিওনেল মেসির বাড়ি ভাঙচুর করা হয়েছে! বিস্ময়কর হলেও সত্য ব্যাপারটা। পুরো পৃথিবীতে যার নিরঙ্কুশ জনপ্রিয়তা তাঁর বাড়িতেই এমন ঘটনা ঘটবে তা বোধহয় কেউ স্বপ্নেও ভাবেনি। অবিশ্বাস্য ঘটনা ঘটেছে ইবিজা দ্বীপে; যেখানে কয়েক বছর আগে একটি বাড়ি কিনেছিলেন তিনি। ইতোমধ্যে ঘটনাটি আলোড়ন সৃষ্টি করেছে সর্বত্র।

যদিও বাড়ি ভাঙার বিষয়টি কোন প্রশাসনিক বা রাজনৈতিক বিষয় নয়। জলবায়ু পরিবর্তন নিয়ে কাজ করা একটা দল এই কাজ করেছে বলে জানা গিয়েছে। দ্য হাফিংটন পোস্টের প্রতিবেদন অনুযায়ী, হামলাকারীরা ইবিজা ভিলার গেট ভেঙে ভিতরে প্রবেশ করে এবং দেয়ালে লাল ও কালো রং মেখে দেয়। এছাড়া বাড়ির অভ্যন্তরে আরো কিছু জায়গায় ভাঙচুর চালানো হয়।

জানা গিয়েছে, ‘ফিউচারো ভেগেটাল’ নামক একটি জলবায়ু পরিবর্তন গোষ্ঠী এমনটা করেছে। সামাজিক মাধ্যমে তাঁরা এটি নিয়ে পোস্ট করেছে; যেখানে দুজনকে একটি ব্যানার হাতে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। এবং ব্যানারে লেখা ছিল, ‘পৃথিবীকে সাহায্য করো, ধনীদের ধ্বংস করো, পুলিশকে বাতিল করো।’

২০২২ সালে ১১ মিলিয়ন ইউরোর বিনিময়ে ইবিজার পশ্চিম উপকূলের একটি বাড়ি কিনেছিলেন মেসি। কিন্তু এরপর থেকেই বাঁধে বিপত্তি; পরিবেশ অধিদপ্তরের নিয়ম না মেনেই এটি তৈরি করা হয়েছিল এমন অভিযোগ শোনা যায়।

তবে সবকিছু ঠিকঠাক ছিল এতদিন, আর্জেন্টাইন ফরোয়ার্ড নিয়মিত তাঁর সন্তানদের নিয়ে এখানে ছুটি কাটাতে আসতেন। কিন্তু এখন সবকিছু এলোমেলো হয়ে গেল।

এ ব্যাপারে ফিউচারো ভেগেটাল বলে, ‘আমরা ইবিজায় মেসির অবৈধ বাড়িতে প্রবেশ করে সেখানে রং করেছি। এটা অবৈধভাবে নির্মাণ করা হয়েছে যা তিনি ১১ মিলিয়ন ইউরো বিনিময়ে অধিগ্রহণ করেছিলেন। যখন তাঁরা এসব করে বিনোদন নিচ্ছেন তখন শুধুমাত্র বেলেরিক দ্বীপপুঞ্জেই তাপপ্রবাহের কারণে দুই থেকে চারজন মারা গিয়েছে।’

ইন্টার মিয়ামি তারকা অবশ্য এখনো এসব নিয়ে কোন পদক্ষেপ গ্রহণ করেননি। আপাতত নিজেকে নিয়েই ব্যস্ত আছেন তিনি, কবে নাগাদ মাঠে ফিরবেন সেটাও নিশ্চিত নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link