আইপিএল নিলামে সাইফউদ্দিনও

নিলামে অংশ নেওয়ার জন্য নিবন্ধন করেছিলেন সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার ও লিটন দাস। কিন্তু চূড়ান্ত তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে লিটন ও সৌম্যকে। আর নিবন্ধন না করার পরেও নিলামে নাম রাখা হয়েছে মোহাম্মাদ সাইফউদ্দিনকে।

ইন্ডিয়ান প্রিমিয়াম লিগের (আইপিএল) এবারের আসরের নিলামে থাকা ক্রিকেটারদের নাম প্রকাশ করা হয়েছে। আইপিএলের ১৪তম আসরের নিলামে স্থান পেয়েছেন চার বাংলাদেশি ক্রিকেটারও।

আগামী ১৮ ফেব্রুয়ারি চেন্নাইয়ে অনুষ্ঠিত হবে আইপিএলের ১৪তম আসরের নিলাম। নিলামে অংশ নেওয়ার জন্য নিবন্ধন করেছিলেন ১০৯৭ জন ক্রিকেটার। বাংলাদেশ থেকেও নিবন্ধন করেছিলেন ৫ জন ক্রিকেটার। তবে নিলামের জন্য গতকাল চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে আইপিএল কর্তৃপক্ষ। যেখানে জায়গা পেয়েছেন ৪ বাংলাদেশি সহ ২৯২ জন ক্রিকেটার।

নিলামে অংশ নেওয়ার জন্য নিবন্ধন করেছিলেন সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার ও লিটন দাস। কিন্তু চূড়ান্ত তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে লিটন ও সৌম্যকে। আর নিবন্ধন না করার পরেও নিলামে নাম রাখা হয়েছে মোহাম্মাদ সাইফউদ্দিনকে।

২ কোটি ভারতীয় রুপি ভিত্তিমূল্য ধরা হয়েছে সাকিব আল হাসানের। যা নিলামের সর্বোচ্চ ভিত্তিমূল্য। এই ক্যাটাগরিতে সাকিবের সাথে আরো থাকবেন হরভজন সিং, গ্লেন ম্যাক্সওয়েল, কেদার যাদব, স্টিভ স্মিথ, মঈন আলী, স্যাম বিলিংস, লিয়াম প্লাঙ্কেট, জেসন রয়, মার্ক উড ও কলিন ইনগ্রামের মতো তারকারা।

মুস্তাফিজুর রহমানের ভিত্তিমূল্য ধরা হয়েছে ১ কোটি রুপি। মাহমুদউল্লাহ রিয়াদ আছেন ৭৫ লাখ ভিত্তিমূল্যের ক্যাটাগরিতে এবং সাইফউদ্দিনের ভিত্তিমূল্য ধরা হয়েছে ৫০ লাখ ভারতীয় রুপি। নিলামে থাকা চার বাংলাদেশির ভিতর আইপিএলে খেলার অভিজ্ঞতা রয়েছে শুধু সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের।

ফ্র্যাঞ্চাইজি লিগ মানেই ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের জয়জয়কার। আইপিএলের এবারের আসরের নিলামেও বিদেশিদের ভিতর সর্বোচ্চ থাকছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা। এছাড়া দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, আফগানিস্তান, নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের তারকা ক্রিকেটারদের আইপিএলের এবারের আসরের নিলামে।

আহমেদাবাদে বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভায় (এজিএম) আসন্ন আইপিএলে মেগা অকশন না হয়ে সাধারণ অকশন হওয়ার কথা জানিয়েছিলো বিসিসিআই। আসন্ন আইপিএলের জন্য মেগা অকশন হবে কি না সেটি নিয়েও এখনো চূড়ান্ত কিছু জানায়নি বিসিসিআই।

গুঞ্জন ছিলো বাড়তে পারে আইপিএলের দল সংখ্যাও । বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভায় (এজিএম)। আইপিএলে দল সংখ্যা বেড়ে আট থেকে দশ দল হলেও চলতি বছর আইপিএলে দেখা যাবে আট দলকেই। ২০২২ সালের আইপিএল থেকে খেলবে দশ দল।

করোনার কারণে আইপিএলের সর্বশেষ আসর সময় মতো মাঠে গড়ায়নি। চার মাস পিছিয়ে আরব আমিরাতে অনুষ্ঠিত হয়েছিলো আইপিএলের সর্বশেষ আসর। তবে আইপিএলের এবারের আসর নির্ধারিত সময়েই আয়োজন করতে চায় বিসিসিআই।

তবে এখনো করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বিসিসিআই নিশ্চিত করেনি কোথায় বসবে আইপিএলের এবারের আসর। আইপিএলের সর্বশেষ আসর দেশের বাইরে আয়োজন করা হলেও বিসিসিআই জানিয়েছে দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে ভারতেই আয়োজন করা হবে আইপিএল।  তবে এই বিষয়ে এখনো চূড়ান্ত কোন সিদ্বান্ত নেয়নি ভারতীয় ক্রিকেট বোর্ড।

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
মন্তব্যসমূহ
Loading...