বিমান বিভ্রাটে সিরিজ বাতিল

জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের ব্যবস্থাপনা পরিচালক গিভমোর ম্যাকোনি জানান, ‘দূর্ভাগ্যজনক যে ভ্রমণ জনিত সমস্যার কারণে পাকিস্থান নারী ক্রিকেট দলকে ফেরত যেতে হচ্ছে। অপ্রত্যাশিত ভ্রমন জটিলতার কারণে তাঁদেরকে অনেক দুঃশ্চিন্তার মধ্যে থাকতে হয়েছে।’

কতো বিচিত্র সব কারণে খেলা বা সিরিজ বাতিলের ঘটনা ঘটে। এই করোনার কারণেও তো কতো সিরিজ বাতিল হলো। এবার বিমান শিডিউলের কারণে পাকিস্তান নারী দলের জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ মাঝপথে বাতিল হয়েছে।

বিমান সমস্যায় পাকিস্তান নারী ক্রিকেট দল এবং জিম্বাবুয়ে নারী ক্রিকেট দলের মধযে চলমান সিরিজ ওয়ান ডে সিরিজটি বাতিল করা হয়েছে। দুই ক্রিকেট বোর্ডের পারস্পারিক সম্মতিতে এই সিরিজটি বাতিল করা হয়েছে।

পাকিস্তান নারী ক্রিকেট দলকে বহনকারী এয়ারলাইনস কোম্পানি এমিরেটস ১৩ ফেব্রুয়ারী থেকে ২৮ ফেব্রুইয়ারী পর্যন্ত হারারে থেকে দুবাই পর্যন্ত ফ্লাইট চলাচল বন্ধ ঘোষণা করে।

সিরিজের প্রথম ওয়ানডেতে পাকিস্তান নারী দল জয় লাভ করে। শুক্রবার  তাঁদের দ্বিতীয় ওয়ান ডে খেলার কথা ছিলো। ওয়ানডে সিরিজের পর ৩ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজও অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। সিরিজের শেষ ম্যাচ হবার কথা ছিলো ২০ ফেব্ব্রুয়ারী। আর পাকিস্তান দলের জিম্বাবুয়ে ত্যাগ করার কথা ছিলো ২১ ফেব্ব্রুয়ারী। কিন্তু এমিরেট এয়ারলাইনসের আকস্মিক এই ঘোষণায় আগেই সিরিজ বাতিল করে দেশে ফেরার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের ব্যবস্থাপনা পরিচালক গিভমোর ম্যাকোনি জানান, ‘দূর্ভাগ্যজনক যে ভ্রমণ জনিত সমস্যার কারণে পাকিস্থান নারী ক্রিকেট দলকে ফেরত যেতে হচ্ছে। অপ্রত্যাশিত ভ্রমন জটিলতার কারণে তাঁদেরকে অনেক দুঃশ্চিন্তার মধ্যে থাকতে হয়েছে।’

.

ম্যাকোনি বলছিলেন, ‘যাই হোক, আমরা পিসিবিকে ধন্যবাদ জানাই, তাঁরা তাঁদের কথা রেখেছে। আমাদের এই ঐতিহাসিক সফরের অংশ হওয়ার জন্য ধন্যবাদ। যদি এই সিরিজটি বন্ধ করা না যেত তাহলে আমাদের নারী দলকে অনেক উৎসাহ দেয়া যেত। আমরা আশা করি অদূর ভবিষ্যতে আমরা এই সিরিজটি আবারও আয়োজন করতে পারবো।’

পিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়াসিম খান জানান, ‘জিম্বাবুয়ের ব্যবস্থাপনা খুবই ভালো ছিলো। এই সিরিজটি বাতিল করে দলকে ফিরিয়ে আমাদের জন্য কষ্টকর ছিলো। যেহেতু এমিরেটস এয়ারলাইমস ১৩ তারিখ থেকে ফ্লাইট বন্ধ করার ঘোষণা দিয়েছে তার মানে দলকে ২৪ ঘন্টার মধ্যে দলকে ফিরিয়ে আনতে হবে। আমরা তাঁদের এই সামগ্রিক ব্যবস্থাপনায় খুশি। আমরা আশাবাদী সফরের বাকি অংশ পরবর্তীতে হবে।’

সিরিজটি বাতিল হওয়াই দুই দলের একটি বড় ধাক্কা ছিলো। গত দুই বছরে কোনো ওয়ানডে ম্যাচ না খেলায় জিম্বাবুয়ে নারী দলের ওয়ানডে স্ট্যাটাস বাতিল হয়েছিলো। সিরিজের প্রথম ওয়ানডে খেলার মাধ্যমে আবারো ওয়ানডে স্ট্যাটাস ফিরে পেয়েছিলো জিম্বাবুয়ে। জুনে শ্রীলংকায় অনুষ্ঠিত হবার কথা ছিলো নিউজিল্যান্ড ২০২২ বিশ্বকাপের বাছাইপর্ব। দুই দলই এর প্রস্তুতি হিসেবে এই সিরিজ খেলছিলো।

এমিরেটস এয়ারলাইনসের এই ঘোষণায় প্রভাবিত করছে জিম্বাবুয়ে দলের আরব আমিরাত সফর। ১ মার্চ আরব আমিরাতের উদ্দেশ্যে দেশ ছাড়ার কথা আছে জিম্বাবুয়ে পুরুষ ক্রিকেট দলে। এছাড়াও দক্ষিণ আফ্রিকাতেও ফ্লাইট বন্ধ রেখেছে এমিরেটস এয়ারলাইন্স। যার কারণে দক্ষিণ আফ্রিকাকে পাকিস্থানে যেতে হয়েছে কাতার এয়ারোয়েজের ফ্লাইটে।

যদি ফ্লাইট চলাচল শুরু না হয় তাহলে জিম্বাবুয়ে পুরুষ দিলকে ইথিওপিয়ানে এয়ারের ফ্লাইটে আরব আমিরাতে আসতে হবে।

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
মন্তব্যসমূহ
Loading...