আশা থেকে হতাশার কারণ হবেন আমির

কোটি ভক্তের গড়া প্রত্যাশার পাহাড়কে প্রতি ম্যাচেই গুড়িয়ে দিচ্ছেন এই বাঁ-হাতি বোলার।

প্রত্যাশাকে জলে ডুবাচ্ছেন মোহাম্মদ আমির। তাঁর প্রত্যাবর্তনে কোটি ভক্তের গড়া প্রত্যাশার পাহাড়কে প্রতি ম্যাচেই গুড়িয়ে দিচ্ছেন এই বাঁ-হাতি বোলার। পাকিস্তানের এক সময়কার বোলিং সেনসেশন ঠিকঠাক মেলেই ধরতে পারছেন না নিজেকে।

তাই তো আসন্ন টো-টোয়েন্টি বিশ্বকাপে তাঁর জায়গা পাওয়া এখন প্রশ্নবিদ্ধ। মোটামুটি সব দেশই ঘোষণা করেছে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের সম্ভাব্য দল। তবে ব্যতিক্রম অবস্থানে পাকিস্তান।

দল ঘোষনাতে সময় নিচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বলতে গেলে দ্বিধাতেই পড়ে গিয়েছে পিসিবি। কেননা, প্রত্যাশা অনুযায়ী খেলতে পারছেন পাকিস্তানের ক্রিকেটাররা। তাঁদের মধ্যে অন্যতম মোহাম্মদ আমির।

নিউজিল্যান্ডের সাথে খেলা প্রত্যাবর্তনের ম্যাচ বাদ দিলে,বাকি ম্যাচগুলোর কোনোটাতেই আমির করেননি কোনো আহামরি পারফর্ম্যান্স। নিউজিল্যান্ডের বিপক্ষে সেই ম্যাচে আমির ১৩ রান খরচ করেন তুলে নিয়েছিলেন ২টি উইকেট।

আর তারপর থেকে প্রতিপক্ষের ব্যাটারদের রান বিলিয়ে যাচ্ছেন এই বাঁ হাতি বোলার। সর্বশেষ আয়ারল্যান্ডের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে ৪ ওভার হাত ঘুরিয়ে খরচ করেন ৩২ রান।

আর শিকার করেন মাত্র ১ টি উইকেট, যেখানে তাঁর ইকোনমি ছিল ৮ এর ঘরে। প্রথম ম্যাচে ভিসা জটিলতা খেলতে না পারলেও, তাঁকে নিয়ে পাকিস্তান সমর্থকদের মনে আশার ছিল জীবন্ত।

তবে, দ্বিতীয় ম্যাচেই সেই আশাতে জল ঢেলে দিয়েছেন পাকিস্তানের এই পেসার। ৪৪ রান খরচ করে তুলে নেন মাত্র ১ টি উইকেট। অর্থাৎ বারবার নির্বাচকদের নজর কাড়তে ব্যর্থ হচ্ছেন মোহাম্মদ আমির।

তাই তো বিশ্বকাপ যতই ঘনিয়ে আসছে, আমিরের বিশ্বকাপ যাত্রা ততই ঘোলাটে হয়ে যাচ্ছে। বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে একটি মাত্র সিরিজ খেলবে পাকিস্তান।

ভাগ্য গুণে আমির সেই সিরিজে জায়গা করে নিলে, তাঁকে দেখাতে হবে অসাধারণ কোনো পারফর্ম্যান্স। তবেই মসৃণ হবে তাঁর বিশ্বকাপের পথ।

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
মন্তব্যসমূহ
Loading...