মাঝবয়সী কোহলি এখনো আগের মতই ক্ষুধার্ত

বিরাট কোহলি, যেখানেই যান, চিহ্ন রেখে যান তাঁর অস্তিত্বের।

বিরাট কোহলি, নিঃসন্দেহে ভারতের ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ব্যাটার। যেখানেই যান, চিহ্ন রেখে যান তাঁর অস্তিত্বের। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কাটাচ্ছেন দুর্দান্ত সময়। এরপরেই শুরু বিশ্বকাপ মিশন। আর এর মাঝেই আভাস দিলেন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনার।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে একই গ্রুপে আছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। তাতেই উত্তেজনার মাত্রা বৃদ্ধি পেয়েছে বহুগুণ। এই দুই দল মুখোমুখি হবে আগামী ৯ জুন। আর সেই ম্যাচে আলোচনার কেন্দ্র বিন্দুতে থাকবেন ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলি।

বিশ্বকাপকে সামনে রেখে তাই নিজের ভাবনা সম্পর্কে তিনি বলেন, ‘মাঠের চেয়ে মাঠের বাইরের পরিবেশ বেশি উত্তপ্ত। একজন সাধারন মানুষ বর্তমান নিয়ে ভাবে। তাই ৯ জুনের কথা ভুলে যান। আমাকে আগামী এক ঘন্টা পর যা করতে হবে তা করতে পারবো।’

কোহলি এই মেগা ইভেন্ট নিয়ে বেশ উজ্জীবিত। তিনি বলেন, ‘আমি বলতে পারি, আমি আগের মতই ক্ষুধার্ত। যদি সেখানে কোনো ক্ষুধা না থাকে, সেখানে আমাকে পাবেন না। আমার মানসিকতা যদি ঠিক না থাকে, তবে খেলতে পারি না। এই টুর্নামেন্ট অন্যরকম এক উত্তেজনা আছে। আমরা গত বিশ্বকাপে দারুণ সময় কাটিয়েছি। আমি নিশ্চিত আমরা আবারো সুন্দর কিছু মুহূর্ত কাটাতে পারব।’

৩৫ বছর বয়সী এই ডান হাতি ব্যাটার ভারতের ইতিহাসে অন্যতম সেরা খেলোয়াড়। ২০০৮ সালে শ্রীলঙ্কার বিপক্ষে অভিষেক হয় কোহলির। আর এই ব্যাটার ইতিমধ্যেই খেলেছেন ১১৩ টি টেস্ট, ২৯২ টি ওয়ানডে আর ১১৭ টি টি-টোয়েন্টি।

এখন পর্যন্ত মোট ২৬,৭৩৩ রান এবং ৮০ টি শতক রয়েছেন কোহলির ঝুলিতে। শচীন টেন্ডুল্কারের করা ১০০ শতকের ঠিক পিছনেই কোহলির অবস্থান। কোহলি আইপিএলেও খেলে যাচ্ছেন অসাধারন সব ইনিংস। আছেন সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকার শীর্ষে।

আগামী ৫ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নেমে এবারের বিশ্বকাপ যাত্রা শুরু করবে ভারত। আর ৯ জুন মুখোমুখি হবে পাকিস্তানের। আর ১২ এবং ১৫ জুন যথাক্রমে যুক্তরাষ্ট্র ও কানাডার সাথে ম্যাচ দিয়ে শেষ হবে ভারতের গ্রুপ পর্বের ম্যাচে।

বিশ্বকাপেও কোহলির ব্যাট থেকে অসাধারন সব ইনিংস দেখতে অপক্ষায় আছে তাঁর সমর্থকরা। কেননা এক দশক যাবত আন্তর্জাতিক শিরোপা পেতে মরিয়া ভারতের কোটি কোটি ক্রিকেট প্রেমী। তবে সেই অপেক্ষার অবসান ঘটাবেন বিরাট কোহলি, এমনটাই প্রত্যাশা সকল ভারতীয়দের।

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
মন্তব্যসমূহ
Loading...