বার্সেলোনার হয়ে মাঠে ফিরলেন অ্যাগুয়েরো

সার্জিও আগুয়েরো ম্যানচেস্টার সিটির ইতিহাসে ঠায় করে নিয়েছিলেন আগেই। সিটি ছেড়ে বার্সেলোনায় যোগ দেবার সময়ও তাকে কাতালান জার্সিতে দেখার জন্য দর্শক আগ্রহ ছিল প্রবল। থাকতে পারতেন আর্জেন্টিনার ২০২২ বিশ্বকাপজয়ী দলেও।

সার্জিও অ্যাগুয়েরো ম্যানচেস্টার সিটির ইতিহাসে ঠায় করে নিয়েছিলেন আগেই। সিটি ছেড়ে বার্সেলোনায় যোগ দেবার সময়ও তাকে কাতালান জার্সিতে দেখার জন্য দর্শক আগ্রহ ছিল প্রবল। থাকতে পারতেন আর্জেন্টিনার ২০২২ বিশ্বকাপজয়ী দলেও।

কিন্তু হৃদপিন্ডের সমস্যাজনিত কারণে শেষ করতে হয়েছে প্রফেশনাল ফুটবল ক্যারিয়ার। কিন্তু আবারো মাঠে নামলেন এই সাবেক আর্জেন্টাইন ফরোয়ার্ড। তবে এবার ইকুয়েডরের বার্সেলোনা স্পোর্টিং ক্লাবের হয়ে একটি প্রীতি ম্যাচে মাঠে নামলেন অ্যাগুয়েরো।

লিওনেল মেসির সবচাইতে ঘনিষ্ঠ বন্ধুদের মধ্যে অন্যতম অ্যাগুয়েরো যখন ম্যানচেস্টার সিটি ছেড়ে বার্সেলোনায় যোগ দিলেন তখন মেসি-অ্যাগুয়েরো জুটিকে বার্সেলোনার জার্সিতে দেখার জন্য উদগ্রীব হয়ে ছিল সবাই। কিন্তু এগুয়েরো যোগ দেয়ার পরপর বার্সেলোনা ছেড়ে প্যারিস সেইন্ট জার্মেইনে পাড়ি জমান মেসি।

মেসি ক্লাব ছাড়ার পর বেশি দীর্ঘায়িত হয়নি অ্যাগুয়েরোর বার্সেলোনা অধ্যায়ও। বার্সেলোনার হয়ে পাঁচটি ম্যাচ খেলার পরই হৃদপিন্ডের সমস্যাজনিত কারণে ফুটবল থেকে অবসরে যেতে হয় তাকে। ২০২১ সালে ৩০ নভেম্বর আলাভেসের বিপক্ষে বার্সেলোনার হয়ে নিজের প্রফেশনাল ক্যারিয়ারের সর্বশেষ ম্যাচটি খেলেন অ্যাগুয়েরো।

এবার চিকিৎসকের কাছ থেকে অনাপত্তি পত্র পাবার পরই এক ম্যাচের জন্য আবারো মাঠে নামলেন এই সাবেক আর্জেন্টাইন ফরোয়ার্ড। ইকুয়েডরের বার্সেলোনা স্পোর্টিং ক্লাবের হয়ে বদলি হিসেবে নেমে ১৮ মিনিট খেলেন আগুয়েরো।

বিভিন্ন গণমাধ্যম জানাচ্ছে, সামনের বছর আবারো আরেকটি প্রীতি ম্যাচে বার্সেলোনা স্পোর্টিং ক্লাবের হয়ে মাঠে নামার কথা রয়েছে অ্যাগুয়েরোর।

আধুনিক ফুটবলের অন্যতম সেরা সেন্টার ফরোয়ার্ড ছিলেন এই অ্যাগুয়েরো। ম্যানচেস্টার সিটির হয়ে ২৬০টি গোল করেছিলেন তিনি। প্রিমিয়ার লিগে ১৮৪টি গোলের মধ্যে ১২টি হ্যাটট্রিক করেছে রেকর্ড করেছেন। বর্নাঢ্য ম্যানসিটি ক্যারিয়ারের শেষে বন্ধু মেসির সাথে বার্সেলোনায় যোগ দিলেও মেসির যাবার পর অ্যাগুরেরোও বার্সা ক্যারিয়ারটা লম্বা করতে পারেননি।

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
মন্তব্যসমূহ
Loading...