রোহিত শর্মাকে নিয়ে এখনও ধোঁয়াশায় বিসিসিআই

হঠাতই অনিশ্চয়তার সুর খোদ বিসিসিআই সচিব জয় শাহর কন্ঠে। সম্প্রতি রোহিত শর্মার অধিনায়ক হওয়ার ব্যাপারে তাঁর বক্তব্য ঘিরে তৈরি হয়েছে নতুন জল্পনা কল্পনা।

আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিত শর্মাই ভারতকে নেতৃত্ব দিবেন। ভারতের ক্রিকেট পাড়ায় গত কয়েকদিনের আলোচনায় এটাই প্রায় চূড়ান্ত হয়ে গিয়েছিল। তবে হঠাতই অনিশ্চয়তার সুর খোদ বিসিসিআই সচিব জয় শাহর কন্ঠে। সম্প্রতি রোহিত শর্মার অধিনায়ক হওয়ার ব্যাপারে তাঁর বক্তব্য ঘিরে তৈরি হয়েছে নতুন জল্পনা কল্পনা।

শনিবার নারী আইপিএলের নিলামে উপস্থিত ছিলেন জয় শাহ। সেখানেই রোহিত টি-টোয়েন্টি বিশ্বকাপে অধিনায়ক থাকছেন কি না, জানতে চাওয়া হয় বোর্ড সচিবের কাছে। আর এ প্রশ্নের উত্তরে জয় শাহ বলেন, ‘এখনই এটা নিশ্চিত করার কী আছে? জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে হাতে অনেক সময় রয়েছে। তার আগে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ আছে। তাছাড়া আইপিএল আছে।’

ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিবের এমন বক্তব্যই মূলত একটি ইঙ্গিত মিলেছে। সেটি হচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নিয়ে সিদ্ধান্ত হবে আইপিএলের পর। ক্রিকেটারদের পারফরম্যান্স গুরুত্ব দেওয়া হবে। তাই এখনই রোহিতকে অধিনায়ক হিসাবে চিহ্নিত করার পক্ষে নন জয় শাহ।

তবে রোহিতের নেতৃত্বে থাকা নিয়ে অনিশ্চয়তা থাকলেও জয় শাহ জানিয়েছেন, কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের থাকা এক রকম নিশ্চিত। এ ব্যাপারে তিনি বলেছেন, ‘বিশ্বকাপ শেষ হওয়ার পর আমরা তেমন সময় পাইনি। দ্রাবিড়সহ কোচিং স্টাফের সাথে আলোচনা হয়েছে। তাঁরা কাজ চালিয়ে যাওয়ার ব্যাপারে সম্মতি দিয়েছেন। দক্ষিণ আফ্রিকা থেকে ফেরার পর আমরা এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্তে পৌছাব। তবে তাদের সাথে চুক্তি না হলেও তাদের মেয়াদ বাড়ছে।’

এই মুহূর্তে ভারতীয় ক্রিকেট দল পূর্ণাঙ্গ সিরিজ খেলার জন্য দক্ষিণ আফ্রিকায় অবস্থান করলেও নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা ছুটি কাটাচ্ছেন। দক্ষিণ আফ্রিকা সফরে শুধু টেস্ট সিরিজই খেলবেন তিনি। অবশ্য গত ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকেই আর এই ফরম্যাটে ভারতের হয়ে খেলতে দেখা যায়নি তাঁকে।

কবে নাগাদ ফিরবেন, সেটিও নিশ্চিত নয়। তাই সব মিলিয়ে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিতের থাকা নিয়ে এখনও ধোঁয়াশা থেকেই যাচ্ছে।

 

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
মন্তব্যসমূহ
Loading...