এবার পাকিস্তানের মেন্টর কিংবদন্তি ভিভ রিচার্ডস

প্রস্তুতিতে এক চুলও ছাড় দিচ্ছে না পাকিস্তান। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রায় সকল ধরণের প্রস্তুতিই নিয়েছে তাঁরা।

এক সময়ের তুখোড় অলরাউন্ডার জীবন্ত কিংবদন্তি স্যার ভিভি রিচার্ডস আবারও ফিরছেন বিশ্বকাপে। না, এবার কোনো খেলোয়াড় হিসেবে নয়। বরং পাকিস্তানের মেন্টর হিসেবে দেখা যেতে পারে ক্যারিবিয়ান এই গ্রেটকে।

প্রস্তুতিতে এক চুলও ছাড় দিচ্ছে না পাকিস্তান। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রায় সকল ধরণের প্রস্তুতিই নিয়েছে তাঁরা। কোচ আর অধিনায়কের পর এবার তাঁরা নজর দিয়েছেন মেন্টরের দিকে। আর মেন্টর হিসেবে ওয়েস্ট ইন্ডিজের ভিভ রিচার্ডসকেই তাঁদের পছন্দ।

তাছাড়া এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজের মাটিতে। আর ক্যারিবিয়ানদের মাটিতেই বেশ কয়েকটি ম্যাচ খেলবে বাবর আজমের দল। তাইতো সেই কন্ডিশনে মেন্টর হিসেবে ভিভ রিচার্ডই সেরা।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে রিচার্ডস বিশ্বকাপ জিতেছেন টানা দুইবার, সেই ১৯৭৫ এবং ১৯৭৯ সালে। আবার তারপরের বিশ্বকাপে ১৯৮৩ সালে শিরোপার দ্বারপ্রান্তে গিয়েও ছুঁতে পারেননি বিশ্বকাপ। অর্থাৎ বিশ্বকাপ আর ভিভ রিচার্ড যেন একই সুতোয় গাঁথা। তাইতো পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে খুব করে পেতে চাইছে এই ক্যারিবিয়েনকে। আর পাকিস্তানের মেন্টরের জায়গাটা তাঁর জন্যই তুলে রেখেছে তাঁরা।

সংখ্যায় হিসেব করলে রিচার্ডসের বয়সটা এখন ৭২ এর কোঠায়। তবে এই বয়সেও ব্যস্ততা কমেনি ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ থেকে উঠে আসা এই কিংবদন্তীর। গুঞ্জন আছে, ধারাভাষ্যকার হিসেবে এই মেগা ইভেন্টে থাকার কথা ভিভ রিচার্ডের। তবে সূত্র অনুসারে জানা যায়, পাকিস্তান তাঁদের সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে তাঁকে মেন্টর হিসেবে পাওয়ার জন্য। তবে এই কিংবদন্তি এখনো কোনো সিদ্ধান্ত জানায়নি।

ভিভ রিচার্ড বর্তমানে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) কোয়েটা গ্ল্যাডিয়েটরের মেন্টরের দায়িত্ব পালন করছেন। ২০১৬ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত তিনি কোয়েটার হয়ে এই দায়িত্ব পালন করে যাচ্ছেন। মাঝে শুধু ২০২১ সালে ছিলেন না এই দলের সাথে। তাই তো বোঝাই যাচ্ছে তাঁকে রাজি করাতে খুব একটা বেগ পেতে হবে না পাকিস্তানের।

“They are trying to find a solution because the Board is very keen on having Richards as the mentor, but he has not yet agreed to anything,” the source added\

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
মন্তব্যসমূহ
Loading...