ঠাণ্ডা নয়, চিকিৎসকদের পরামর্শে মাঠ ছেড়েছিলেন

তামিম ইকবাল গতকাল জীবন মরণ ম্যাচের ফিল্ডিংয়ের সময় মাঠে ছিলেন না। তার বদলে ফরচুন বরিশালের এই সময় অধিনায়কত্ব করেছিলেন মেহেদী হাসান মিরাজ। এই ব্যাপারটা অনেকেরই দৃষ্টি আকর্ষন করেছিলো।

তামিম ইকবাল গতকাল জীবন মরণ ম্যাচের ফিল্ডিংয়ের সময় মাঠে ছিলেন না। তার বদলে ফরচুন বরিশালের এই সময় অধিনায়কত্ব করেছিলেন মেহেদী হাসান মিরাজ। এই ব্যাপারটা অনেকেরই দৃষ্টি আকর্ষন করেছিলো।

রটে যায় যে, ঠান্ডা লাগার ভয়ে মাঠ ছেড়ে গেছেন তামিম ইকবাল। কিন্তু রাতে এক বিবৃতি দিয়ে তামিম জানিয়েছেন, শরীর খারাপ হওয়ায় তার লক্ষন দেখে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসকরা তাকে দ্রুত হোটেলে চলে যেতে বলেন।

তামিম তার বিবৃতিতে বলেছেন, তার শরীর আগের দিন থেকেই খারাপ ছিলো। কিন্তু ব্যাটিং করে ফেরার পর শরীর আরও খারাপ হয়ে যায়, ‘গতকাল থেকেই আমার শরীর একটু খারাপ ছিল। আজকে ব্যাটিং করে ড্রেসিং রুমে ফেরার পর শরীর আরও বেশি খারাপ করে। প্রচন্ড দুর্বল অনুভব করছিলাম। বিসিবির মেডিকেল টিম পরীক্ষা করে আমাকে দ্রুত হোটেলে ফিরে যাওয়ার পরামর্শ দেয়। আউট হয়ে ফেরার কয়েক ওভার পরই আমি হোটেলে ফিরে আসি।’

জানা গেছে যে, তামিম ইকবাল খুবই দুর্বল বোধ করছিলেন। এ ছাড়া তার কিছু লক্ষন চিকিৎসকদের সতর্ক করে তুলেছে। ফলে আগামীকাল তার করোনাসহ বিভিন্ন পরীক্ষা করা হবে। তামিম নিজেই বলেছেন, ‘কালকে আমার সবধরনের পরীক্ষা করা হবে। সবার দোয়া কামনা করছি। সুস্থ থাকলে এলিমিনেটর ম্যাচ খেলব বলে আশা করছি।’

গতকাল তামিমদের জন্য সেরা চারে ওঠার গুরুত্বপূর্ণ লড়াই ছিলো। এই ম্যাচে তারা ঢাকাকে মাত্র ২ রানে হারিয়ে নিশ্চিত করে এলিমিনেটর খেলা। আর এই ম্যাচটিতে তামিম খেলতে পারবেন বলে আশা করছেন। কিন্তু বরিশাল টিম ম্যানেজমেন্টের একটি সূত্র বলেছে, তামিমের শরীর রাত অবধিও বেশ খারাপ ছিলো।

এখনই খারাপ কিছু অনুমান করছেন না কেউ। তবে সতর্ক থাকতে চাচ্ছেন সবাই।

তামিমের গত কিছুদিন ব্যাটিংয়ের কারণে নানারকম সমালোচনা হলেও এই টুর্নামেন্টে তিনি ভালোই ব্যাট করছেন। সেরা রান সংগ্রাহকদের তালিকাতেই আছেন তিনি। এলিমিনেটর, কোয়ালিফায়ার টপকে ফাইনালে যেতে পারলে কে জানে, এই তামিমই হয়তো বাজিমাত করতে পারেন।

রানের পাশাপাশি তাকে মাঠের বাইরের এসব আলোচনা নিয়েও ভাবতে হচ্ছে। এখন নিজের শরীর নিয়েও বিভ্রাটে পড়েছেন।

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
মন্তব্যসমূহ
Loading...