Social Media

Light
Dark

মনে থাকলেও দলে নেই ম্যাকগার্ক

পরিসংখ্যান ম্যাকগার্কের পক্ষে। তবুও বিশ্বকাপের দলে নেই জ্যাক ফ্রেজার ম্যাকগার্ক। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছেন এই অস্ট্রেলিয়ান প্রতিভাবান তরুণ। তবে কৌশলগত দিক বিবেচনায় করেই বাদ দেয়া হয়েছে তাঁকে।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সম্প্রতি ১৫ সদস্যের দল ঘোষণা করে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড। সেখানে স্টিভেন স্মিথ এবং ম্যাকগার্ককে বাদ দেয়াই ছিল সবচেয়ে বড় চমক। গত এক দশকের মধ্যে এই প্রথমবার স্মিথ বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছেন। তবে গত বিশ্বকাপে বেশির ভাগ সময়েই তিনি ড্রিংক্স নিয়েই দৌড়িয়েছেন।

তবে ঐ দলে ঠাঁই পেয়েছে অ্যাশটন অ্যাগার এবং ক্যামেরুন গ্রিন। অ্যাগারকে দলে দেখা যেতে পারে সেকেন্ড স্পিনার হিসেবে। আবার গ্রিনকে রাখা হয়েছে অতিরিক্ত অলরাউন্ডার হিসেবে। দলে যথারীতি অধিনায়ক হিসেবে আছেন মিচেল মার্শ। গত এক বছর যাবত তিনি অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলের দায়িত্বে আছেন।

ম্যাকগার্ককে বাদ দেয়ার বিষয়টি আলোড়ন সৃষ্টি করে ক্রিকেট পাড়ায়। কেননা, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ৬ ম্যাচে তিনটিতেই অর্ধশতকের দেখা পান এই অস্ট্রেলিয়ান ব্যাটার। মোট করেন ২৫৯ রান। যেখানে তিনি ব্যাটিং করেন ২৩৩.৩৩ স্ট্রাইক রেটে। আবার বিগ ব্যাশে এই পর্যন্ত ম্যাকগার্ক ৩২ ম্যাচে  ১২৪.০৭ স্ট্রাইক রেটে করেন সর্বমোট ৫৩৬ রান। তবে অবাক করার বিষয় হল অস্ট্রেলিয়ার হয়ে এখনো কোনো টি-টোয়েন্টি খেলেননি ম্যাকগার্ক। তিনি মাত্র দুটি ওয়ানডে ম্যাচে অস্ট্রেলিয়ার প্রতিনিধিত্ব করেছেন।

ম্যাকগার্ক একজন আদর্শ টি-টোয়েন্টি ব্যাটার। টপ অর্ডারে ব্যাটিং করতে নেমে দলের রানের গতি বৃদ্ধি করতে তিনি বেশ দক্ষ। তাছাড়া সময়ের সাথে সাথে ব্যাটিং ধরণ পরিবর্তন করে থাকেন ম্যাকগার্ক। যার প্রমাণ তিনি দিয়ে যাচ্ছেন দিল্লি ক্যাপিটালসের জার্সিতে।

তবে বাস্তবতা হচ্ছে ২০২৪ সালের বিশ্বকাপ দলে জ্যাক ফ্রেজার ম্যাকগার্ককে হলুদ জার্সিতে দেখা যাবে না। তবে আগামীতে হয়তো অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলে নিয়মিতই দেখা যেতে পারে এই তরুণকে। তবে সে পর্যন্ত অপেক্ষাতেই থাকতে হচ্ছে ম্যাকগার্ক ভক্তদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link